‘শস্যচিত্রে বঙ্গবন্ধু’ স্মরণীয় রাখতে ‘বগুড়া বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’ স্থাপনে পুসাসের স্মারকলিপি

304

শেরপুর (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নের বালেন্দা গ্রামে প্রায় ১০০ একর জমিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বৃহৎ একটি শস্যচিত্র ফুটে তোলা হয়েছিল ২০২১সালে, যেটি গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস এ জায়গা করে নিয়েছে। জাতির জনকের শস্যচিত্রের এই রেকর্ড শেরপুর উপজেলায় স্মৃতি হিসেবে ধরে রাখতে ‘ শস্যচিত্রে বঙ্গবন্ধু ‘ এই স্থানটিতে ‘ বগুড়া বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ববিপ্রবি)’ স্থাপনের জন্য শেরপুর উপজেলা থেকে বিভিন্ন সরকারি বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজে অধ্যয়নরত প্রায় এক হাজার শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত সংগঠন ‘পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট’স এসোসিয়েশন অব শেরপুর (পুসাস)’ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ হাবিবর রহমান, মাননীয় জাতীয় সংসদ বগুড়া-০৫ কে একটি স্মারকলিপি প্রদান করেছে।

উল্লেখ্য ইতঃপূর্বে ২০২০ সালের ২৭ জানুয়ারি সোমবার প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বাংলাদেশ সচিবালয়, ঢাকায় অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে ‘বগুড়া বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০২০’ এর খসড়া অনুমোদন হয়। কিন্তু এই অনুমোদনের ০২ (দুই) বছর অতিবাহিত হলেও এখন পর্যন্ত এর কোন অগ্রগতি পরিলক্ষিত হয়নি।
তাই জাতির জনকের শস্যচিত্রের এই ইতিহাস শেরপুরে উজ্জ্বল করে রাখতে ‘পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট’স এসোসিয়েশন অব শেরপুর (পুসাস) ‘ এবং শেরপুর উপজেলার সর্বস্তরের মানুষের দাবির প্রেক্ষিতে এই বিষয়টি মহান জাতীয় সংসদে উপস্থাপন, কর্তৃপক্ষকে অবহিত করণ এবং সর্বোপরি এই স্থানটিতে ‘বগুড়া বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ববিপ্রবি)’ স্থাপনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে তারা মাননীয় সংসদ সদস্যকে বিনীত অনুরোধ করেছেন।

স্মারক লিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন ডাঃ মোঃ রায়হান পিএএ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল, শেরপুর, বগুড়া, ধুনট পৌরসভার মেয়র এজিএম বাদশা, শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ আল মাহমুদ কমল, পুসাসের উপদেষ্টামন্ডলীর সদস্য মোঃ তাওহীদুল ইসলাম সুমন এবং মোঃ রেজাউল করিম, পুসাসের সাধারণ সম্পাদক মোঃ শওকত শামীম, অর্থ বিষয়ক সম্পাদক আব্দুর রউফ মুজাহিদ, সহ-সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার মামুন এবং মোঃ শিহাব হোসেন, শিক্ষা বিষয়ক সম্পাদক নাজিম আহমেদ।
এছড়াও মোঃ রাকিবুল হাসান সৌরভ, নাহিদ, এস.কে.এম সৈকতসহ আরও অনেকেই এসময় উপস্থিত ছিলেন।