বগুড়া সরিফ বিড়ি ফ্যাক্টরীর চেয়ারম্যান ও তার চার মেয়ের বিরুদ্ধে দুদকে অভিযোগ

352

আবু সাইদ হেলাল স্টাফ রিপোর্টার

বগুড়া সরিফ বিড়ি ফ্যাক্টরীর চেয়ারম্যান দেলওয়ারা বেগম ও তার চার মেয়ের অবৈধ অর্থ উপার্জন ও রাজস্ব ফাঁকির অভিযোগ তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য দুর্নীতি দমন কমিশনে আবেদন জানানো হয়েছে। গত ০৭/০২/২২ সোমবার দুদকের প্রধান কার্যালয় এই অভিযোগ দিয়েছেন বগুড়া শহরের নামাজগড় সুলতানগঞ্জ পাড়া লেনের মৃত মজিবর রহমানের ছেলে হাসান হামিদুর রহমান রাজু।
যদিও দুদক বগুড়া কার্যালয়ের পরিচালক বলছেন এধরনের কোন অভিযোগের বিষয়ে তার জানা নেই।
অভিযোগে রাজু উল্লেখ করেছেন, বগুড়া সদরের কাটনারপাড়া সরিফ বিড়ি ফ্যাক্টরীর মৃত সেখ সরিফ উদ্দিনের স্ত্রী দেলওয়ারা বেগম, তার চার মেয়ে ও স্বামী শহরের জলেশ^রীতলার ফেরদৌস আলম ওরফে ফটুর স্ত্রী কানিজ ফাতেমা পুতুল, কাটনারপাড়ার আবুল হোসেন খোকন ওরফে ব্যাঙ্গা খোকনের স্ত্রী নাদিরা সরিফা সুলতানা বিলকিছ, দক্ষিন কাটনারপাড়া প্রেসপট্টি এলাকার মোফাজ্জল হোসেন রঞ্জু ওরফে ধলা মিয়ার স্ত্রী তৌহিদা সরিফা সুলতানা শান্তনা, কাটনারপাড়ার স্বামী পরিত্যাক্ত মাহবুবা খানম আমেনা। তাদের শত শত কোটি টাকার ব্যাংক এফডিয়ার, ঢাকার মোহাম্মদপুরে জমি এবং বাড়ি, বগুড়া শহরের চার মাথায় সুপার মার্কেট, জলেশ^রীতলা কাটনারপাড়া এলঅকায় ফ্লাট, চারমাথা ও শাকপালায় সিএনজি পাম্প, বিভিন্ন কোম্পানীর সাথে সম্পৃক্ততা, সরিফ বিড়ি ফ্যাক্টরীর মালিকানা সহ বিভিন্ন ধরনের স্থাবর ও অস্থাবর সম্পত্তি রয়েছে। তারা রাজস্ব ফাঁকি দিয়ে বিলাসবহুল জীবন-যাপনে ব্যস্ত। তাছাড়া সামাজিক নানা অপরাধে তাদের এবং সন্তানদের সম্পৃক্ততার বহু অভিযোগ রয়েছে। অভিযোগে তিনি, রাষ্ট্রের স্বার্থে উল্লেখিত ব্যক্তিদের বিরুদ্ধে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য বলেছেন।
অভিযোগের বিষয়ে হাসান হামিদুর রহমান রাজু সাংবাদিকদের জানান, একজন দেশপ্রেমিক নাগরিক হিসেবে সামাজিক দায়বদ্ধতা থেকেই এই অভিযোগ করেছি ।
দুর্নীতি দমন কমিশন (দুদক) বগুড়ার পরিচালক জানান, বিষয়টি সম্পর্কে জানা নেই। তবে যেহেতু ঢাকায় অভিযোগ দেয়া হয়েছে বলছেন, যদি সত্যি অভিযোগ দিয়ে থাকে তবে দুই তিন দিনের মধ্যেই জানতে পারব।