আদর্শ ও নীতি নিয়ে কৃষক লীগ কাজ করে: বাদশা

167

আবু সাইদ হেলাল স্টাফ রিপোর্টার

বগুড়া জেলা কৃষক লীগের সভাপতি মো. আলমগীর বাদশা বলেছেন, আদর্শ ও নীতি নিয়ে কৃষক লীগ কাজ করে যাচ্ছে। কৃষক লীগে কোন টেন্ডারবাজ, দুর্নীতিবাজ, ধান্দাবাজ থাকতে পারবে না। এজন্য হয়তো কৃষক লীগ অনেকের কাছে গুরুত্বহীন। নিজেরা সাংগঠনিক ভাবে শক্তিশালী হলে সকলেই মূল্যায়ন করবে। আওয়ামী লীগের সময়েই কৃষকরা সবচেয়ে বেশি সুবিধা ও সহায়তা পাচ্ছে। কৃষি ও কৃষকের সবধরনের সংকট নিরসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।
তিনি আরো বলেন, ‘কৃষক বাঁচাও-দেশ বাঁচাও’ এই মূলমন্ত্রে সারা দেশে কৃষক লীগকে সংগঠিত করে কৃষক-জনতার সার্বিক উন্নয়ন সাধন করাই কৃষক লীগের মূল নীতি। দেশে কৃষির উন্নয়ন এবং কৃষকের স্বার্থ রক্ষার জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ১৯ এপ্রিল বাংলাদেশ কৃষক লীগ প্রতিষ্ঠা করেন।
বুধবার বিকেলে আদমদীঘি উপজেলার ছাতিয়ান গ্রাম ইউনিয়ন কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।
ছাতিয়ান গ্রাম ইউনিয়ন কৃষক লীগের আহবায়ক বীরমুক্তিযোদ্ধা আজিজার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. মঞ্জুরুল হক মঞ্জু। উদ্বোধক ছিলেন উপজেলা কৃষক লীগের সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক সঞ্জয় সরকার।
উপজেলা কৃষক লীগের সম্মেলন প্রস্তুত কমিটির যুগ্ম আহবায়ক রশিদুল ইসলাম রশিদের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সদস্য আশরাফুল ইসলাম মন্টু, জেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও দায়িত্বপ্রাপ্ত নেতা শাহিন কাদির জোয়ারদার, সদস্য বজলার রহমান বকুল, ছাতিয়ান গ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম।
এসময় উপস্থিত ছিলেন জেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাদল রহমান, উপজেলা যুবলীগের সভাপতি শাহিনুর রহমান মন্টি, যুগ্ম সাধারন সম্পাদক সিহাব আহম্মেদ, উপজেলা কৃষক লীগের সম্মেলন প্রস্তুত কমিটির যুগ্ম আহবায়ক ফারুক হোসেন, আব্দুল্লাহিল কাফি দাদরা, কামাল হোসেন, সদস্য মাসুদ রানা উজ্জল, আনোয়ার হোসেন, আখতারুজ্জামান প্রমুখ।
সম্মেলন শেষে বীরমুক্তিযোদ্ধা মোস্তাফিজার রহমান টুকুকে সভাপতি, টুটুল আহম্মেদ ও ছাহের আলীকে সিনিয়র সহ-সভাপতি, গোলাম রব্বানীকে সাধারণ সম্পাদক, এমদাদুলকে যুগ্ম সাধারণ সম্পাদক ও হাবিবুর রহমানকে সাংগঠনিক সম্পাদক করে ৬১ সদস্য বিশিষ্ট ছাতিয়ান গ্রাম ইউনিয়ন কৃষক লীগের কমিটি ঘোষনা করা হয়।