শিবগঞ্জে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

73

রশিদুর রহমান রানা শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ

“বঙ্গবন্ধুর জন্মদিনের অঙ্গীকার সকল শিশুর সমান অধিকার” প্রতিপাদ্যের আলোকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস বগুড়া শিবগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেন উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, থানা পুলিশ সহ বিভিন্ন সংগঠন।

কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক করে শ্রদ্ধা নিবেদন, কেক কেটে জন্ম দিন উদযাপন, আলোচনা সভা ও দোয়া মাহফিল।

দিবসটিতে বৃহস্পতিবার উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর মুরালে পুস্পস্তবক অর্পণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু ও উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম সম্পা। এসময় উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তা, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক, উপজেলা ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু, মহিলা ভাইস চেয়ারম্যান ফাইমা আক্তার, অফিসার ইনচার্জ দীপক কুমার দাস সহ দপ্তরে কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর উপজেলা চত্বর থেকে একটি বর্ন্যাঢ্য রালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। পরে উপজেলা প্রশাসনের আয়োজনে মুজিব উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা, আলোচনা সভা ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এছাড়াও দিবসটি উপলক্ষ্যে মসজিদ, মন্দিরে সবার সুখ, শান্তি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়।