দুপচাঁচিয়ায় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে এক ব্যক্তির মৃত্যু

81

উজ্জ্বল চক্রবর্ত্তী শিশির,দুপচাঁচিয়া(বগুড়া)থেকেঃ
বগুড়ার দুপচাঁচিয়ায় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মতিউর রহমান(৫৫) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত মতিউর উপজেলার ভুঁইপুর পশ্চিমপাড়ার মৃত জহির উদ্দিনের ছেলে। গত ১৯শে মার্চ শনিবার সন্ধ্যায় এ ঘটনাটি ঘটেছে। তিনি ওই এলাকার মৎস্য ব্যবসায়ী মিঠুর পুকুর দেখাশুনা করতেন।
স্থানীয় সূত্রে জানা যায়, ঘটনারদিন মতিউর কোনো এক সময় পুকুরে পানিতে নামেন। বিকেলে গড়িয়ে গেলেও মতিউরের সন্ধান না পাওয়ায় পরিবারের লোকজন পুকুরে খোঁজ করেন। পুকুরপাড়ে মতিউরের জামা ও সেন্ডেল দেখে তাদের সন্দেহ হয় তিনি পুকুরে নেমেছেন। এসময় লোকজন পুকুরে স্থাপনকরা বৈদ্যুতিক মোটরের লাইন খুলে দিয়ে মতিউরকে মৃত অবস্থায় পুকুর থেকে উদ্ধার করেন। পরে পুলিশকে খবর দিলে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেছেন। এ ব্যাপার নিহতের ছেলে সোহেল রানা বাদী হয়ে থানায় একটি অস্বাভাবিক মৃত্যু মামলা দায়ের করেছেন।
মৎস্য ব্যবসায়ী আজাদুল ইসলাম মিঠু জানান, মতিউর তার পুকুর দেখভাল করতেন। ঘটনারদিন তিনি পুকুরে মাছের খাবার দিতে গিয়ে অসাবধানতাবসতঃ বিদ্যুতায়িত হয়ে মারা গেছেন। এসময় পুকুরে পাড়ে কেউ ছিল না।
দুপচাঁচিয়া থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) আব্দুর রশিদ সরকার জানান, মতিউরের মৃত্যুর রহস্য উদঘাটনে লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। ময়না তদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।