সফিক সভাপতি রাজ সাধারন সম্পাদক

বাংলাদেশ আওয়ামীলীগ বগুড়া সদর উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

184

এস আই সুমন,স্টাফ রিপোর্টার,বগুড়াঃ বাংলাদেশ আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক এস.এম কামাল হোসেন বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগ বঙ্গবন্ধুর আদর্শে গড়া সংগঠন। বঙ্গবন্ধুর নেতৃত্বে একটি স্বাধীন স্বার্বভৌমত্ব, ন্যায্য অধিকার আদায়, অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে নিরস্ত্র বাংলার দামাল ছেলেরা বাংলাদেশকে স্বাধীন করে ছিলেন। তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা বাংলাদেশকে একটি আধুনিক মধ্যম আয়ের দেশে রূপান্তরিত করেছে। রাজনীতি করতে গিয়ে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী যা হারিয়েছেন তা কোন দিন ফিরে পাবে না। রাজনীতি করতে গিয়ে তার মা-বাবা, ভাই-বোন সহ অনেক আত্মীয় স্বজনকে হারিয়েছেন। এত বড় ত্যাগ স্বীকার রাজনীতি করতে গিয়ে কেউ করেছেন বলে আমার জানা নেই। দেশ নিয়ে আজ একটি ক্ষমতা লোভী চক্র ষড়যন্ত্র করছে। এই ষড়যন্ত্রকারীরা আর কেউ না দেশের স্বাধীনতা নস্যাৎ কারীর পাকিস্তানী এজেন্ট ক্ষমতা লোভী বিএনপি জামায়াত ও তার দোসররা। তাই সকল ষড়যন্ত্রকারীদের অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে এবং সকল অপ-প্রচারে বাঁধা দিতে হবে। বাংলাদেশের উন্নয়ন দেখে একটি জোট অপ-প্রচারে উঠে পড়ে লেগেছে। তারা আজ জাতীয় সরকার গঠনের নামে একজোট হয়ে ক্ষমতা দখলের ষড়যন্ত্র করছে। তাদের এই ষড়যন্ত্র কোন সফল হবে না। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটি তলাবিহীন ঝুড়ির দেশ থেকে মধ্যম আয়ের দেশের রূপান্তরিত করেছেন। গোটাবিশ্বে যখন করোনার ভয়াল থাবায় দিশেহারা সেই মহুর্তে বাংলাদেশ সকল বাঁধা বিপত্তি পেরিয়ে ৪টি মেঘা প্রকল্প সফলতার সহিত শেষ করতে যাচ্ছে। ইতি মধ্যে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু, রূপপুর পারমানবিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র, মেট্রোরেল, সাগরের তলদেশে বঙ্গবন্ধু চ্যানেলের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। জনগণ আজ উন্নয়নের জোয়ারে ভাসছে। জনসাধারণের উন্নয়ন মানেই দেশের উন্নয়ন। দেশের উন্নয়নের জন্য জনগণের আস্থা অর্জন করতে হবে। আর এ আস্থা অর্জন করতে আওয়ামীলীগের নেতাকর্মীদের অগ্রনী ভূমিকা পালন করতে হবে। তৃণমূলের কর্মীরা আমাদের প্রাণ। তাদের মূল্যায়ন করতে হবে।

তিনি আরো বলেন, জনগণই সকল ক্ষমতার উৎস। আগামীতে সকল দ্বিধা দ্বন্দ্ব ভুলে সকলকে এক হয়ে নতুন নেতৃত্বের প্রতি আস্থা রেখে এক হয়ে কাজ করতে হবে।
তিনি মঙ্গলবার বিকালে বগুড়া সদরের শাখারিয়া ইউনিয়নের পল্লী মঙ্গল বারুইপাড়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয় মাঠে বাংলাদেশ আওয়ামীলীগ বগুড়া সদর উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য উপরোক্ত কথাগুলো বলেন।

সম্মেলনে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে উদ্বোধন করা হয়।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মাফুজুল ইসলাম রাজ এর সঞ্চালনায় সম্মেলনে উদ্বোধনী বক্তব্য রাখেন বগুড়া
জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু।
প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা এস এম কামাল হোসেন। বিশেষ অতিথি বাংলাদেশ আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ রোকেয়া সুলতানা, কেন্দ্রীয় সদস্য সাহাবুদ্দিন ফরাজী। প্রধান বক্তাঃ বগুড়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।
জেলা আওয়ামীলীগ নেতা একেএম আসাদুর রহমান দুলু,এ্যাডঃ জাকির হোসেন নবাব, সুলতান মাহমুদ খান রনি,আল রাজী জুয়েল,মাশরাফী হিরো,শাহজাহানপুর উপজেলা চেয়ারম্যান সোহরাব হোসেন ছান্নু, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও খরনা ইউপি চেয়ারম্যান ভিপি সাজেদুর রহমান সাহিন,সাধারন সম্পাদক জুলফিকার রহমান শান্ত, জেলা যুবলীগ সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, সাধারন সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু,সদর উপজেলা যুবলীগ সাধারন সম্পাদক ইফতারুল ইসলাম মামুন,সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সরকার সাইফুল ইসলাম,সাধারন সম্পাদক আবু বাশার মানিক সহ জেলা ও উপজেলা আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ সহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
শেষে প্রধান অতিথি বিনা প্রতিদ্বন্দিতায় বগুড়া সদর উপজেলা আওয়ামীলীগের পুনরায় সভাপতি হিসাবে আবু সুফিয়ান সফিক ও সাধারণ সম্পাদক ও মাফুজুল ইসলাম রাজ কে নির্বাচিত ঘোষণা করেন।