দুপচাঁচিয়ায় ভুয়া ম্যাজিস্ট্রেট গ্রেফতার

153

নিজস্ব প্রতিবেদক,দুপচাঁচিয়া (বগুড়া)।
বগুড়ার দুপচাঁচিয়ায় ভুয়া ম্যাজিস্ট্রেটকে গ্রেফতার করে থানা পুলিশ।২৬ শে ফেব্রুয়ারি সোমবার সন্ধ্যা সাড়ে সাতটায় দুপচাঁচিয়া সিও অফিস বাস স্ট্যান্ড এলাকায় বিভিন্ন ফলের দোকান ও গাড়ি চেক করার সময় অজয় কুমার দেবনাথ (৩৫).নামে এক ভূয়া ম্যাজিস্ট্রেটকে গ্রেফতার করে।গ্রেফতার কিছু অজয় গাইবান্ধা জেলার বেদাখালি গ্রামের সুকুমার দেবনাথ এর ছেলে।তার আসল নাম সঞ্জয় কুমার দেবনাথ বলে জানা যায়।এ ব্যাপারে দুপচাঁচিয়া থানার সেকেন্ড অফিসার এস আই শাজাহান আলী জানান,রবিবার সন্ধ্যায় সাড়ে সাতটার দিকে দুপচাঁচিয়াসি অফিস বাস স্ট্যান্ড এলাকায় ফলের দোকান ও গাড়ী চেক করার সময় সে বলে আমি মাদক ও তামাক নিয়ন্ত্রণ (সেলের)ভ্রাম্যমাণ ম্যাজিস্ট্রেট। ওই এলাকার জনগনের সন্দেহ হলে সিও অফিস বাসস্ট্যান্ডে ডিউটি রত ট্রাফিক কনস্টেবল কে অবহিত করলে তাৎক্ষণিক থানায় খবর দেন। থানার জরুরী অফিসার এসআই মোসাদ্দেক ইসলাম সেতু ঘটনাস্থলে ফোর্স সহ উপস্থিত হয়ে ম্যাজিস্ট্রেটকে জিজ্ঞাসাবাদ করার এক মুহূর্তে সঠিক তথ্য গোপন করে ভুয়া ম্যাজিস্ট্রেট ও নকল পরিচয় পত্র দেখালে এবং সে বলে আমি বিসিএস ক্যাডার (প্রশাসনে)চাকরি করি।আরো জিজ্ঞাসাবাদে সে ভুল তথ্য দিলে তাকে গ্রেফতার করে।
এ ব্যাপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দায়িত্বপ্রাপ্ত এসআই শাজাহান আলী আমাদেরকে জানায়,আসামি অজয় দেবনাথ সে দীর্ঘদিন ধরে আসল নামের পরিচয় গোপন করে ম্যাজিস্ট্রেটের পরিচয় পত্র ও কার্ডের রেজিস্টার নং -১৬৭৩৮৭৪৫ নকল করে ভুয়া ম্যাজিস্ট্রেট হিসাবে দীর্ঘদিন যাবত প্রতারকি ব্যবসা করে আসছিল।
ঘটনার বিবরণে আরো জানা যায়,আসামি অজয় দেবনাথ তার প্রকৃত নাম সঞ্জয় কুমার দেবনাথ,পিতা সুকুমার।সাং -বেদাখালি,থানা-গাইবান্ধা,জেলা -গাইবান্ধা। সঞ্জয় দেবনাথ পেশায় পল্লী চিকিৎসক বলে তার পারিবারিক সূত্রে জানা যায়।
এ ব্যাপারে সমবার সকাল ১১ টায় দুপচাঁচিয়া থানায় প্রেস ব্রিফিং উপস্থাপন করবেন আদমদীঘির সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার নাজরান রউফ।
গ্রেফতারকৃত অজয়ের বিরুদ্ধে দুপচাঁচিয়া থানায় মামলা নং- ,৪১৯,১৭১ ধারা পেনাল কোড অনুযায়ী মামলা রুজু করা হয়।