শিবগঞ্জে নিসচা’র ঈদ উপহার সামগ্রী ও অর্থ প্রদান

74

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। ঈদের আনন্দকে সবার মাঝে বিলিয়ে দেওয়ার জন্য প্রতি বছরের ন্যায় এবছরেও জাতীয় সামাজিক সেচ্ছাসেবী সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) শিবগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে বগুড়ার শিবগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ও পঙ্গুত্ব বরণকারী পরিবারের প্রত্যেক সদস্যদের ঈদের নতুন পোশাক ও নগদ অর্থ প্রদান করা হয়েছে।

শনিবার (৮ এপ্রিল) বিকালে ফুড গ্যালারী চাইনিজ রেস্টুরেন্টে আহত ও নিহত পরিবারদের ঈদ উপহার প্রদান উপলক্ষে এক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

নিরাপদ সড়ক চাই শিবগঞ্জ উপজেলা শাখার সভাপতি সাংবাদিক রশিদুর রহমান রানা’র সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম সম্পা।

সংগঠনের সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম রবি’র সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (শিবগঞ্জ – সোনাতলা) সার্কেল তানভীর হাসান, সহকারী কমিশনার (ভূমি) তাসনিমুজ্জামান। নিরাপদ সড়ক চাই শিবগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল হান্নান স্বাগত বক্তব্য প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন গ্লোবাল মডেল স্কুলের পরিচালক শফিকুল ইসলাম, নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার অর্থ সম্পাদক মাস্টার সোহাগ আলী, দুর্ঘটনা ও অনুসন্ধান বিষয়ক সম্পাদক সাংবাদিক সাইফুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য আসাদুল্লাহ, আব্দুর রহিম, রাব্বী হাসান সুমন, শরিফুল ইসলাম প্রমূখ।

পরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনা নিহতদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা ও আহতদের সুস্থতা কামনা করে তাদের মাঝে তেল, সেমাই, চিনি, ডাল এবং পরিবারের প্রত্যেক সদস্যদের ঈদের নতুন পোশাক সহ আর্থিক সহায়তা দিয়ে তাদের পরিবারের পাশে থাকার চেষ্টা করেন নিসচা শিবগঞ্জ উপজেলা শাখা। এসময় সন্তান, ও স্বামী হারানো মা বাবাদের আহাজারি হৃদয়কে ভারাক্রান্ত করেছে। শিবগঞ্জে আর কারো প্রাণহানি না হয় সেজন্য চালক ও পথচারীদের সতর্ক হওয়ার পাশাপাশি নিহতদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন বেল ঘরিয়া হাফেজিয়া মাদ্রাসার মহতামিম আবু জাফর মন্ডল।