দুপচাঁচিয়ার তালোড়া পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী জলিল নির্বাচিত

87

দুপচাঁচিয়া(বগুড়া) প্রতিনিধিঃ
বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার তালোড়া পৌরসভা নির্বাচন গত ২১জুন বুধবার সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। এদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিন(ইভিএম) এর মাধ্যমে বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী আব্দুল জলিল খন্দকার(জগ) ৬হাজার ৯’শ ২৭ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্ব›দ্বী আওয়ামীলীগ মনোনীত আমিরুল ইসলাম বকুল(নৌকা) পেয়েছেন ২হাজার ৯’শ ২৪ ভোট।
এ জেলায় শুধুমাত্র তালোড়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কারণে আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনী ও নির্বাচন সংশ্লিষ্টদের তৎপরতা ছিল চোখে পড়ার মতো। নিñিদ্র নিরাপত্তা ও ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। মাঝে দুই দফায় আষাঢ়ের অঝোর বৃষ্টির কারণে কিছুটা ছন্দপতন ঘটলেও বৃষ্টি ছাড়ার পরপরই আবারও ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়।
তালোড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৬জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১২জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৯জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করেছেন। এ নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ স্থানীয় সরকার নির্বাচন বর্জন করায় দলীয় প্রার্থী মাওঃ কামরুল ইসলাম প্রচার প্রচারনা থেকে বিরত ছিলেন। এ পৌরসভার মোট ভোটার ১৬হাজার ৭৬জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮হাজার ৫জন ও মহিলা ভোটার ৮হাজার ৭১জন। ভোট প্রদানের হার ৭৬.২৬ভাগ।
জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মাহমুদ হাসান স্বতন্ত্র প্রার্থী আব্দুল জলিল খন্দকার(জগ) ৬হাজার ৯’শ ২৭ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।