সনদ নিতে এসে বাসচাপায় পন্ড্রু ইউনিভার্সিটির ছাত্র নিহত, মহাসড়ক অবরোধ

98

বগুড়া এক্সপ্রেস: বগুড়ায় বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে সনদপত্র তুলে ফেরার পথে বাসচাপায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। আজ শুক্রবার দুপুরে বগুড়া-রংপুর মহাসড়কে বগুড়া সদরের বাঘোপাড়া খোলার ঘর নামক স্থানে দুর্ঘটনাটি ঘটে। এ ঘটনায় ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বগুড়া-রংপুর মহাসড়ক আধা ঘণ্টা অবরোধ করেন।
নিহত ফাইয়াদ আলম (শ্রাবন) (২৭) বগুড়ার গাবতলী উপজেলার লস্করীপাড়ার অরুন মন্ডলের ছেলে এবং বগুড়া জেলা স্বেচ্ছাসেবক পার্টির আহবায়ক জহুরুল ইসলাম মটুর ভাতিজা বগুড়ার পুণ্ড্র ইউনিভার্সিটি সায়েন্স অ্যান্ড টেকনোলজি থেকে তিনি কিছুদিন আগে পাস করেছেন। স্থানীয়দের বরাতে পুলিশ জানায়, ফাইয়াদ আলম আজ দুপুর ১২টার দিকে ওই বিশ্ববিদ্যালয়ে যান। সেখান থেকে বেলা পৌনে ১টার দিকে সনদপত্র তুলে তিনি মোটরসাইকেলে শহরের কৈপাড়া বাড়ির উদ্দেশে রওনা দেন। মহাসড়কে বগুড়ার বাঘোপাড়া খোলার ঘর এলাকায় পৌঁছালে গাইবান্ধা থেকে বগুড়াগামী যাত্রীবাহী একটি বাস পেছন থেকে তাঁর মোটরসাইকেলকে ধাক্কা দেয়।
এতে তিনি ছিটকে পড়ে ঘটনাস্থলেই মারা যান। এ সময় বাসচালক কিছু দূরে গিয়ে যাত্রীদের নামিয়ে দিয়ে বাস রেখে পালিয়ে যান।
খবর পেয়ে ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ঘটনাস্থলে যান। তাঁরা বেলা সোয়া ১টা থেকে আধা ঘণ্টা মহাসড়ক অবরোধ করেন। এতে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে সদর থানা ও হাইওয়ে পুলিশ গিয়ে তাঁদের ক্যাম্পাসে ফেরত পাঠায়।
বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহীনুজ্জামান শাহীন জানান, দুর্ঘটনার পরপরই হাইওয়ে পুলিশ গিয়ে বাসটি জব্দ করেছে। যুবকের লাশ উদ্ধার করে হাইওয়ে পুলিশের কাছে দেওয়া হয়েছে। তাঁরা আইনি প্রক্রিয়া শেষে নিহতের পরিবারের কাছে হস্তান্তর করেন এবং বাদ এশা নামাজে জানাজা নস্করিপাড়া নিজ বাড়িতে অনুষ্ঠিত হবে পারিবারিক সুত্রে নিশ্চিত করেছে।
হাইওয়ে পুলিশের গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, লাশ ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে বাস এবং মোটরসাইকেলটি থানা হেফাজতে নেওয়া হয়েছে।