নন্দীগ্রামে লাখ টাকা ছিনতাই, ফিল্ম স্টাইলে হামলা

44

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার নন্দীগ্রামে দিনদুপুরে ফিল্ম স্টাইলে হামলা চালিয়ে মারপিট করে মাছ বিক্রির সোয়া লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ করা হয়েছে। মারপিটে আহত দুইজনকে হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। আহতরা হলেন- মাছ ব্যবসায়ীর প্রতিনিধি রেজাউল ইসলাম ও মাছবাহী ভটভটি (যানবাহন) চালক ঝন্টু খন্দকার।
গত শনিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার কড়ইহাট বাজার এলাকার ব্রীজের সামনে ভটভটি চলন্ত অবস্থায় চালক ও মাছ ব্যবসায়ীদের ওপর হামলার ঘটনা ঘটে।
এ ব্যাপারে গতকাল রোববার থানায় লিখিত অভিযোগ করেছেন কাহালু উপজেলার কাজিপাড়া এলাকার মোজাম খন্দকারের ছেলে ঝন্টু খন্দকার। অভিযুক্ত একরাম হোসেন (৪০) নন্দীগ্রাম উপজেলার ভাটগ্রাম ইউনিয়নের নন্দনবাড়ী পূর্বপাড়ার মমতাজ আলীর ছেলে। অজ্ঞাত আরো ৮জনের পরিচয় জানা যায়নি।
অভিযোগের বিবরণে বলা হয়, ঝন্টু খন্দকার তার ইঞ্চিনচালিত ভটভটিযোগে গত শুক্রবার দিবাগত রাতে দুর্গাপুর ও কুন্দগ্রাম এলাকা থেকে মাছ ব্যবসায়ী সাখাওয়াত হোসেন এবং মাছ চাষি শাহজাহান আলীর ২৪৫ কেজি শিং মাছ এবং ৪৮৩ কেজি পাঙ্গাস নিয়ে বিক্রয়ের জন্য নওগাঁ জেলার আত্রাই বাজারের আড়তে যায়। সঙ্গে ছিলেন দুই মাছ ব্যবসায়ীর প্রতিনিধি দুর্গাপুর চকপাড়ার রেজাউল ইসলাম এবং দুর্গাপুর বাজারের আমিনুর রহমান। আড়তে মাছ বিক্রয়ের পর তারা কাহালু উপজেলার পথে রওনা হয়। শনিবার বেলা সোয়া ১১টার দিকে নন্দীগ্রাম উপজেলার দেওতা মাজার শরীফ এলাকার পার হয়ে পথিমধ্যে ফাঁকা রাস্তায় অভিযুক্ত একরামসহ অজ্ঞাত দুইজন একটি মোটরসাইকেলযোগে ভটভটির পিছু নেয়। তারা চালককে বারবার ভটভটি থামতে বলে। ফাঁকা রাস্তায় ভটভটি না থামিয়ে তারা দ্রæত কড়ইহাট বাজারের দিকে যাচ্ছিলো। অভিযুক্তরা মোটরসাইকেলযোগে ওই বাজারের ব্রীজের সামনে গিয়ে অজ্ঞাত আরো ৫/৬জনসহ লাঠিসোটা হাতে অবস্থান নেয়। মাছ বহনকারী ভটভটি ঘটনাস্থলে পৌঁছামাত্রই প্রকাশ্য দিবালোকে চলন্ত অবস্থায় চালকের ওপর হামলা করা হয়। এলোপাথারি মারপিট করে মাছ ব্যবসায়ীর প্রতিনিধি রেজাউলের কাছে থাকা ৭২৮ কেজি মাছ বিক্রয়ের ১ লাখ ২৫ হাজার ৬৬০টাকা ছিনিয়ে নেয় হামলাকারীরা। এসময় আরেক মাছ ব্যবসায়ীর প্রতিনিধি দৌড়ে পালিয়ে রক্ষা পায়। স্থানীয়রা এগিয়ে গেলে হামলাকারীরা পালিয়ে যায় বলেও অভিযোগে উল্লেখ করা হয়। আহতদের উদ্ধার করে কাহালু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
হামলার শিকার ভটভটি চালক ঝন্টু খন্দকার বলেন, এ যেন সিনেমা। মোটরসাইকেলে ধাক্কা দিয়েছিস বলেই চলন্ত ভটভটিতে হামলা ও মারপিট করে টাকা নিয়ে চলে গেল! কড়ইহাটের স্থানীয় প্রভাবশালীরা এই ঘটনাকে আড়াল করতে হামলাকারীদের পক্ষে কথা বলছেন। ঘটনার দিন তারা থানায় অভিযোগ করতে দেয়নি। শনিবার রাতে কড়ইহাট বাজারে ডেকে তারা বলেছে, ১০হাজার টাকা দিচ্ছি নিয়ে যা! তবে অভিযুক্ত একরাম হোসেন বলেন, মারপিট করা তার ভুল হয়েছে। টাকা ছিনতাইয়ের বিষয়টি অস্বীকার করেছেন।
এ প্রসঙ্গে নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার হোসেন জানান, অভিযোগ পেয়েছি। সত্যতা যাচাই করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।