নন্দীগ্রামে মহাসড়কে অবরোধ বিরোধী মহড়া দিল জাসদ

95

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার নন্দীগ্রামে বিএনপি ও জামায়াতের ডাকা চলমান অবরোধ বিরোধী মোটরসাইকেল মহড়া দিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন বগুড়া জেলা জাসদের সভাপতি ও ১৪ দলের নেতা একেএম রেজাউল করিম তানসেন এমপি।

সোমবার (৬ নভেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত বগুড়া-নাটোর মহাসড়কের দুই সীমানা থেকে শুরু করে প্রতিটি বাসস্ট্যান্ডে অবস্থান নিয়ে বিএনপি ও জামায়াতের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেয় জাসদের নেতাকর্মীরা। ‘শেখ হাসিনার সরকার, বারবার দরকার’ স্লোগানে মোটরসাইকেল মহড়া দেয় তারা।

উপজেলার রুপিহার, কুন্দারহাট, কাথম, কৈগাড়ী মোড়, নন্দীগ্রাম সদর, ওমরপুর ও রণবাঘা বাসস্ট্যান্ডে অবস্থান নিয়ে মহাসড়কে যানবাহন চলাচলে সহযোগিতা করেন দলটির নেতারা। এসময় যানবাহনের চালক, যাত্রী ও পথচারীদের উদ্দেশ্যে এমপি তানসেন বলেন, সাধারণ জনগণের জানমালের নিরাপত্তা দিতে পুলিশ ও আওয়ামী লীগের পাশাপাশি আমরা (জাসদ) নেতাকর্মীদের নিয়ে মহাসড়ক পাহারায় আছি। হরতাল-অবরোধের নামে কেউ সহিংসতা ও নাশকতা সৃষ্টি করার চেষ্টা করলে জনগণকে সঙ্গে নিয়ে সকল অপশক্তিকে কঠোরভাবে প্রতিরোধ করা হবে। ধর্ম নিয়ে রাজনীতি, যানবাহনে আগুন-পেট্রোল বোমা মেরে মানুষ পুড়িয়ে হত্যা, পুলিশ হত্যা, সাংবাদিকদের ওপর হামলা, হরতাল-অবরোধের নামে সন্ত্রাসীমূলক কর্মকান্ড এবং জনগণের দুর্ভোগ সৃষ্টিকারীরা স্বাধীনতা বিরোধী অপশক্তি। এদের বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়াতে হবে।

মোটরসাইকেল মহড়ায় অংশ নেন নন্দীগ্রাম উপজেলা জাসদের সাবেক সভাপতি ফরিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মাহাবুর রহমান রুস্তম, সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক শাহীন সহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।