বগুড়ায় বাড়ির দরজায় চাঁদা দাবি করে পোস্টারিং করা যুবককে গ্রেফতার করেছে পুলিশ

65

প্রতিনিধিঃ- বগুড়ার কাহালুতে সন্তানদের অপহরণের হুমকি দিয়ে চাঁদার দাবিতে বাড়ি বাড়ি পোস্টার লাগানোর ঘটনায় এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা।
গ্রেপ্তারকৃত রবিউল ইসলামের (২৩) বাড়ি কাহালু উপজেলার বিষ্ণুপুর গ্রামে। তিনি বগুড়া শহরের একটি বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী।
কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা জানান, গত ১ অক্টোবর বিষ্ণুপুর গ্রামের দুই শতাধিক বাড়ির দরজা ও জানালায় চাঁদা দাবি করে পোস্টার লাগানো হয়। ঘটনার পর থেকেই এর সঙ্গে জড়িতকে চিহ্নিত করতে মাঠে নামে পুলিশ।
তথ্যপ্রযুক্তির ব্যবহার ও গোয়েন্দা তৎপরতার মাধ্যমে রবিউলের সম্পৃক্ততার বিষয়টি নিশ্চিত হওয়ার পর গতকাল বুধবার রাতে তাঁকে আটক করা হয়। এ সময় তাঁর কাছ থেকে চাঁদা দাবিকৃত চারটি পোস্টার, একটি ল্যাপটপ ও একটি পেনড্রাইভ জব্দ করা হয়েছে।
ওসি বলেন, জিজ্ঞাসাবাদে রবিউল ওই পোস্টার লাগানোর বিষয়টি স্বীকার করেছেন। তিনি পুলিশকে জানিয়েছেন-‘কিছু এলিট শ্রেণি ও ক্ষমতাধারী লোক অন্যায়, অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সমাজের উন্নয়ন ব্যাহত করছেন। সমাজের মানুষ সামাজিক সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। এই শ্রেণির মানুষদের মধ্যে ভীতি সঞ্চার করার জন্যই পোস্টার লাগিয়ে ভয় দেখায়।’
গ্রেপ্তার রবিউলকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে বলেও জানান ওসি।
উল্লেখ্য, গত ১ অক্টোবর সকালে বিষ্ণুপুর গ্রামের দুই শতাধিক বাড়িতে পোস্টার লাগানো দেখেন গ্রামবাসী। সেই পোস্টারে সর্বনিম্ন ২০০ থেকে ৫ হাজার টাকা পর্যন্ত চাঁদা দাবি করা হয়।
৬ অক্টোবরের মধ্যে ওই গ্রামের পুকুরপাড়ের একটি বাক্সে দাবিকৃত টাকা দিতে বলা হয়। টাকা না দিলে ছেলেমেয়েকে অপহরণ করা হবে বলেও উল্লেখ করা হয়। এই হুমকির কারণে স্থানীয় বিদ্যালয়ে ছেলেমেয়েদের পাঠানো বন্ধ করে দেন অভিভাবকেরা। নিরাপত্তা নিশ্চিত করতে ওই গ্রামের পুলিশ পাহারা বসানো হয়।
সুত্রঃ- আজকের পত্রিকা অনলাইন।