নন্দীগ্রামে চারটি চোরাই গরু উদ্ধার সিংড়ার শহিদুলসহ আটক ৩

28

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার নন্দীগ্রামে চারটি চোরাই গরু উদ্ধার করেছে থানা পুলিশ। বিরতিহীন অভিযান চালিয়ে আন্তঃ বিভাগীয় গরুচোর চক্রের প্রধান সিংড়ার শহিদুলসহ তিনজনকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে চুরির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়।
মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে চোর চক্রের তিন সদস্যকে চুরির মামলায় গ্রেফতার দেখিয়ে বগুড়া কোর্ট হাজতে প্রেরণ এবং জিজ্ঞাসাবাদের জন্য ৫দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ। এরআগে সোমবার রাতে বগুড়া ও সিরাজগঞ্জ জেলায় পৃথক অভিযান চালিয়ে তিনজনকে আটক করা হয়। তাদের হেফাজত থেকে দুটি গাভী ও দুটি বাছুর উদ্ধার করে পুলিশ।
আটককৃতরা হলো- নাটোরের সিংড়া পৌরসভার ৭নং ওয়ার্ডের নিংগইন এলাকার মৃত হাছেন আলীর ছেলে আন্তঃ বিভাগীয় গরু চোর সিন্ডিকেট প্রধান শহিদুল ইসলাম (৪৮), সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার চরকুরা এলাকার আব্দুর রশিদের ছেলে কুখ্যাত চোর নুর মোহাম্মদ (৪০) এবং একই জেলার রায়গঞ্জ উপজেলার জাংকীগাতি এলাকার মৃত ফজলার শেখের ছেলে ছামেদুল হক (৩৮)।
নন্দীগ্রাম থানার ওসি আজমগীর হোসাইন আজম জানান, তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযান চালিয়ে চোর চক্রের প্রধান শহিদুলকে বগুড়া সদর থানার কৈগাড়ী কবরস্থান এলাকা থেকে আটক করা হয়। সে বগুড়া, সিরাজগঞ্জ, নাটোর, পাবনা, রাজশাহীসহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় গরু চোরের একাধিক সিন্ডিকেটের নেতৃত্ব দেয়। আটক তিনজনের দেয়া তথ্যে সিরাজগঞ্জ সদর থানা এবং কামারখন্দ থানা এলাকা থেকে দুটি গাভী ও দুটি বাছুর উদ্ধার করা হয়। পুলিশের উপস্থিতি টেরপেয়ে কুখ্যাত গরুচোর মোতালেব হোসেন পালিয়ে গেছে।
উল্লেখ্য, গত ৯ ডিসেম্বর ভোরে নন্দীগ্রাম পৌরসভার ৩নং ওয়ার্ডের বেলঘরিয়া এলাকার জহুরুল ইসলামের দুটি গরু চুরির ঘটনার তিনদিন পর গত সোমবার থানায় মামলা দায়ের হয়। মামলার তদন্তভার গ্রহণ করেন এসআই জিয়াউর রহমান।