শাজাহানপুরে মদ্যপানে ৩জনের মৃত্যু

206

শাজাহানপুর(বগুড়া)প্রতিনিধিঃ বগুড়া শাজাহানপুরে মদ্যপানে ৩জনের মৃত্যু হয়েছে। গত সোমবার বেলা সারে ১১টা থেকে গতকাল মঙ্গলবার বিকেল ৪টার মধ্য এই ঘটনা ঘটে। তবে তাদের পরিবার থেকে কলা হচ্ছে অসুস্থতা জনিত কারনে মৃত্যু হয়েছে। লাশ ধোয়া এবং লাশ দেখতে আসা লোকজন বলছেন লাশের মুখে মদের গন্ধ ছিলো। মৃতদের মধ্যে রয়েছেন উপজেলার আড়িয়া ইউনিয়নের কাটাবাড়িয়া গ্রামে ইউনিয়ন পরিষদ ভবনের অদূড়ে ইউছুফ ফকির এর ছেলে বেসরকারী সার্ভেয়ার আহাদ(৩৮) এবং রহিমাবাদ উত্তরপাড়া গ্রামের আব্দুর রহিম এর ছেলে ইলেক্ট্রিক মিস্ত্রি আব্দুর রাজ্জাক(৫০)। এবং খোট্রাপাড়া ইউনিয়নের দুরুলিয়া গ্রামের বুলের ইট ভাটা সংলঘœ সিএনজি চালিত থ্রিহুইলার মেকার মেহেদী হাসান(৩০)।

বগুড়া শহরের সাতমাথা এলাকায় অনেক পুরাতন একটি আয়ূর্বেদিক দোকান থেকে দেশীয় মদ কেনা হয়েছিলো বলে পরিচয় গোপন রাখার শর্তে মৃত ব্যক্তিদের সহযোগীদের কেউ কেউ জানিয়েছেন।
সরেজমিনে জানাযায়, সার্ভেয়ার আহাদ প্রায় সময়ই মদ্যপান সহ বিভিন্ন ধরণের মাদক সেবন করতেন। গত রোববারও তিনি দেশীয় মদ্যপান করে বাড়িতে যান এবং সকালে পরিবারের লোকজন তার লাশ দেখতে পান। মৃত্যুকে অস্বাভাবিক মনে হলে আহাদের ছোট স্ত্রী শাজাহানপুর থানার স্বরনাপ্ন হন।
গত সোমবার ইলেক্ট্রিক মিস্ত্রি আব্দুর রাজ্জাক দেশীয় মদ পান করেন। তিনি নিয়মিত দেশীয় মদ্যপান করতেন বলে তার সহযোগীরা জানিয়েছেন। গত মঙ্গলবার বিকেল সারে ৩টার দিকে তার শ্বাষ কস্ট দেখা দেয় এবং বিকেল সারে ৪টার দিকে পরিবারের লোকজন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। লাশের মুখ থেকে এখনো মদের গন্ধ পাওয়া যাচ্ছে বলে লাশ দেখতে আসা লোকজন এবং মৃত ব্যক্তির প্রতিবেশিরা জানিয়েছেন। তবে মৃত রাজ্জাকের বড় ভাই জানান শ্বাষকস্ট জনিত রোগে রাজ্জাকের মৃত্যু হয়েছে।
গত সোমবার বিকেলে মদ পান করেন সিএনজি চালিত থ্রি-হুইলার মেকার মেহেদী হাসান। রাতে বাড়িতে ঘুমায় এবং সকালে পরিবারের লোকজন তার লাশ উদ্ধার করেন।
এ ব্যপারে শাজাহানপুর থানার পরিদর্শক(সার্বিক) আব্দুল্লাহ আল মামুন জানান, আহাদের ব্যপারে পরিবার থেকে জানানো হয়েছিলো। তার লাশ পোস্টমটেমে পাঠানো হয়েছিলো। অন্যকারো ব্যপারে কোন অভিযোগ আসেনাই। পোস্ট মটেম ছাড়া মৃত্যুর কারণ নশ্চিৎ হওয়া সম্ভব নয়।