বগুড়ায় অমর একুশে উপলক্ষে ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত

216

রাশেদ স্টাফ রিপোর্টারঃ

বগুড়ায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে, বিসিক শিল্পনগরীর দুর্বার নিপুন সংঘ ক্লাবের উদ্যোগে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

রবিবার (২১ ফেব্রুয়ারী) সন্ধ্যায় বগুড়া শহরের বিসিক ফুলবাড়ী এলাকায়, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক জাকির হোসেন চঞ্চল এবং বিশিষ্ট শিল্পপতি শিহাব সরকারের সভাপতিত্বে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সাংস্কৃতিক ব্যক্তিত্ব শামস উদ্দিন নাহিদের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিশিষ্ট শিল্পপতি মোস্তফা মাহমুদ শাওন।

উপস্থিত দর্শকদের উদ্দেশ্যে অনুষ্ঠানের প্রধান অতিথি মোস্তফা মাহমুদ শাওন বলেন, বাংলাকে সর্বত্র ব্যবহারে আমাদের সচেষ্ট থাকতে হবে। এ ভাষা শুধু আমাদের নয়, এ ভাষা এখন আন্তর্জাতিক ভাষা। তিনি আরোও বলেন মাদকমুক্ত সমাজ গড়তে খেলাধুলার চর্চা কর দরকার। খেলাধুলায় পারে মাদক থেকে যুব সমাজকে দূরে রাখতে। তাই আসুন আমরা সবাই মিলে দেশকে ভালবাসি দেশের মানুষকে ভালবাসি, খেলা ধুলাকে হাঁ বলি মাদককে না বলি, উপরোক্ত কথা গুলা বলেন তিনি।

এ ছাড়াও বক্তব্য রাখেন অনুষ্ঠানের বিশেষ অতিথি- টিপু সুলতান টিপু, কাউন্সিলর প্রার্থী ১৮ নং ওয়ার্ড বগুড়া। স্বপ্না চৌধুরী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ১৬,১৭ও ১৮ নং ওয়ার্ড বগুড়া। রাজু হোসেন পাইকাড় রাজু কাউন্সিলর প্রার্থী ১৮ নং ওয়ার্ড বগুড়া। শফিকুল ইসলাম শফিক কাউন্সিলর প্রার্থী ১৮ নং ওয়ার্ড বগুড়া। এ সময় বক্তারা আগামী ২৮ ফেব্রুয়ারী ২০২১ইং বগুড়া পৌরসভার নির্বাচনকে ঘিরে বিজয়ীর লক্ষে অত্র ওয়ার্ডের উন্নয়ন মূলক বিভিন্ন কর্মকাণ্ডের প্রতিশ্রুতি দেন তারা।

বিশেষ অতিথি বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারী বলেন,আপনারা আপনাদের সন্তানদের বিভিন্ন ভাষায় দক্ষ করে গড়ে তুলুন। তবে বাংলাকে সর্বোচ্চ অধিকার দেবেন। কেননা মায়ের ভাষাটাই যদি ঠিক মতো না জানে তবে বিদেশি ভাষা কখনই সঠিকভাবে শেখা সম্ভব নয়।

অনুষ্ঠানে বক্তব্য শেষে প্রধান অতিথি বিশিষ্ট শিল্পপতি মোস্তফা মাহমুদ শাওন শিশু-কিশোরদের বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ এবং সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

শেষে কবিতা আবৃত্তি নাচ ও বগুড়া জেলার ঐতিহ্যবাহী ব্র্যান্ড সংগীত (ব্ল্যাক স্টোন) ব্যান্ড দল মনমুগ্ধকর সঙ্গীত পরিবেশন করে।।