শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করতে টাইগারদের দরকার ২৮৭

193

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দুই ম্যাচে কোনো উইকেট পাননি তাসকিন আহমেদ। কিন্তু তৃতীয় ওয়ানডেতেই বোলিং ছন্দটা ফিরে পেয়েছেন এ তারকা টাইগার পেসার। শিকার করলেন ৪ উইকেট। কিন্তু তার সতীর্থ বোলাররা ঠিক আলো ছড়াতে পারলেন না। যে কারণে শ্রীলঙ্কাকে অল্পতে আটকে রাখা সম্ভব হলো না।

এই সুযোগে কুশল পেরেরা দাপুটে ব্যাটিংয়ে দুরন্ত এক সেঞ্চুরি আদায় কেরে নিলেন। খেললেন ১২২ বলে ১১ বাউন্ডারি ও এক ছক্কায় ১২০ রানের চমৎকার এক ক্রিকেটীয় ইনিংস। তার ফিফটি হাঁকিয়ে অপরাজিত থেকে যান ধনাঞ্জয়া ডি সিলভা। ৭০ বলে ৪ বাউন্ডারিতে এ তারকা লঙ্কান অলরাউন্ডার খেলেন ৫৫* রানের হার না মানা ইনিংস।

কুশল পেরেরা ও ধনাঞ্জয়ার ব্যাটিং তাণ্ডবে ৬ উইকেট হারিয়ে ২৮৬ রানের চ্যালেঞ্জিং পুঁজি গড়েছে সফরকারী শ্রীলঙ্কা। শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করতে হলে টাইগারদের দরকার এখন ২৮৭ রান।

পেরেরা ও ধনাঞ্জয়ার সঙ্গে দলীয় স্কোরে দানুশকা গুনাথিলাকা ৩৯, কুশল মেন্ডিস ২২ ও ওয়ানিন্দু হাসারাঙ্গা ১৮ রান যোগ করেন। আর বল হাতে তাসকিনের সঙ্গে একটি উইকেট নেন কেবল শরিফুল ইসলাম। তরুণ এ পেসার ফেরান সেঞ্চুরিয়ান কুশল পেরেরাকে।

প্রথম ম্যাচে টস্য ভাগ্য সহায় ছিল তামিম ইকবালের। কিন্তু সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে টসটা আর জিততে পারেননি এ টাইগার ক্যাপ্টেন। মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং বেছে নেয় শ্রীলঙ্কা। তাই শুরুতে বল হাতে মাঠে নামে বাংলাদেশ।