আবারো শ্রেষ্ঠ সার্কেল অফিসার নির্বাচিত গাজিউর রহমান

256

বগুড়ায় আড়াই বছরের কর্মক্ষেত্রে সফলতার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন শেরপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান।

আড়াই বছরের মধ্যে ১২ বার জেলা পুলিশের শ্রেষ্ঠ সার্কেল অফিসার নির্বাচিত হয়েছেন তিনি। জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ সভায় সেপ্টেম্বর মাসে চৌকস কার্য সম্পাদনের জন্য তাকে এ সম্মাননা দেওয়া হয়েছে।

১৫ অক্টোবর, বৃহস্পতিবার সকালে বগুড়া পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত পুলিশ সুপার আলী আশরাফ ভূঞার সভাপতিত্বে তার হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন পুলিশ সুপার।

বিভিন্ন চ্যালেঞ্জিং কর্মকাণ্ড ছাড়াও তিনি চলতি বছরে অর্জন করে নিয়েছেন আইজিপি পদক। এছাড়া তিনি তার পুলিশী কর্মজীবনে ৪০টিরও অধিক ক্লুলেস হত্যা মামলা, ১৭টি ডাকাতি মামলাসহ অসংখ্য মামলার রহস্য উদঘাটন করেছেন।

  1. গাজিউর রহমান ২৯ তম বিসিএস এর মাধ্যমে বাংলাদেশ পুলিশে ২০১১ সালে যোগদান করেন। সেই থেকে তিনি দিনাজপুর সদর সার্কেল, সুদানে জাতিসংঘের শান্তিরক্ষা মিশন, ৪র্থ এপিবিএন বগুড়া, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, বগুড়া পুলিশ হেডকোয়াটার্সে কর্মরত ছিলেন। সর্বশেষে তিনি ২০১৮ সালের ২১শে জুন বগুড়ার শেরপুর সার্কেলে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে যোগদান সফলতার সাথে কাজ করে যাচ্ছেন।বৈশ্বিক করোনা মহামারীতেও তিনি তার সার্কেল এলাকায় দিন রাত প্রশংসনীয় ভূমিকা পালন করে গেছেন। মাঠপর্যায়ে জীবন বাজি রেখে কাজ করতে গিয়ে তিনি নিজেই কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছিলেন। এছাড়া তিনি মাদক, জুয়া, সন্ত্রাসী কর্মকাণ্ড তথা অপরাধ দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছেন।

    গাজিউর রহমান শেরপুর সার্কেলে যোগদানের পর থেকেই বেশ কয়েকটি বিষয়ের উপর বিশেষ গুরুত্ব আরোপ করেছেন। এ ব্যাপারে তিনি বলেন, নিরপরাধ মানুষ যেন পুলিশী হয়রানির শিকার না হয় তা নিশ্চিত করা, জনগণ ও পুলিশের মাঝে সম্পর্ক বৃদ্ধি, মামলার তদন্তের গুণগত মানের পরিবর্তন, মাদক ও মাদক ব্যবসা এবং ব্যবসায়ীদের প্রতিহত করতে কঠোর অবস্থান, ক্লুলেস হত্যাকান্ড, ডাকাতি ও চুরির মামলা নিজেই তদন্ত করাসহ আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সবাইকে নিয়ে কাজ করে যাচ্ছি।