ভুলের মাশুল দিয়ে বড় হার রিয়ালের3 মিনিটে পড়ুন

67

স্পোর্টস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় হতাশাজনক একটা দিন কাটিয়েছে রিয়াল মাদ্রিদ। রোববার ভ্যালেন্সিয়ার কাছে ৪-১ গোলে বিধ্বস্ত জিনেদিন জিদানের দল। ম্যাচের আগের দিনই যান করোনায় আক্রান্ত ক্যাসেমিরো ও এডেন হ্যাজার্ড। দুই গুরুত্বপূর্ণ ফুটবলারের অনুপস্থিতিতে বাড়তি দায়িত্ব নিতে হতো সার্জিও রামোস, মার্সেলো, ভারানেদের। কিন্তু এদিন একের পর পর এক ভুল করে গেলেন তারা। এই তিন ডিফেন্ডারের ভুলেই তিন গোল হজম করতে হয়েছে বর্তমান চ্যাম্পিয়নদের।

এই মৌসুমে ধুঁকতে থাকা ভ্যালেন্সিয়ার মাঠে শুরুটা দারুণ করে রিয়াল। ২৩তম মিনিটে করিম বেনজেমার ডিবক্সের বাইরে থেকে নেয়া রকেট গতির শটে লিড নেয় সফরকারীরা। ৩৫তম মিনিটে সেই ঘটনাবহুল পেনাল্টি।

লুকাস ভাসকেজের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কার্লোস সোলারের প্রথম শট থিবো কোর্তোয়া ঠেকিয়ে দিয়েছিলেন, পরের চেষ্টায় সোলার বল মেরেছিলেন বারপোস্টে। তৃতীয় চেষ্টায় ইউনুস মুসা রিয়ালের জালে বল পাঠান। কিন্তু রেফারি মাঠের বাইরে রিপ্লে দেখে এসে সেই গোলও বাতিল করে পুনরায় স্পটকিক নেওয়ার সিদ্ধান্ত দেন। দ্বিতীয়বারের চেষ্টায় সোলার এবার সফল, ম্যাচে ফেরে ভ্যালেন্সিয়া। ৪৩তম মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। ম্যাক্সি গোমেজের ক্রস ঠেকাতে গিয়ে নিজেদের জালে বল জড়িয়ে দেন ভারানে। ভিএআর দেখে গোলের বাঁশি বাজান রেফারি। গোললাইন থেকে বল ফেরাতে চেয়েছিলেন ভারানে। কোর্তোয়াও বল ফিরিয়েছিলেন। ভিএআরে দেখা যায় আগেই বল গোললাইন পেরিয়ে যায়।

বিরতির পর দুর্দশা আরো বেড়েছে রিয়ালের। ম্যাক্সি গোমেজকে মার্সেলো ফাউল করলে দ্বিতীয় পেনাল্টি পায় ভ্যালেন্সিয়া। ৫৪ মিনিটে নেয়া সফল স্পটকিক থেকে ব্যবধান আরো বাড়ান কার্লোস সোলার। ৯ মিনিট পর ভ্যালেন্সিয়াকে হ্যাটট্রিক পেনাল্টি উপহার দেন সার্জিও রামোস। কোর্তোয়াকে ফাঁকি দিয়ে পেনাল্টি থেকে গোল করে হ্যাটট্রিক পূরণ করেন সোলার।

ভ্যালেন্সিয়ার মাঠে টানা তিন ম্যাচে জয়হীন থাকলো রিয়াল। ২০১৮-১৯ মৌসুমে ২-১ গোলে হেরেছিল তারা। গত মৌসুমে ১-১ গোলে ড্রয়ের পর আবারো হারতে হলো গ্যালাকটিকোদের।

আট ম্যাচে পাঁচ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে তালিকার চারে রিয়াল মাদ্রিদ। ৯ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল সোসিয়েদাদ। আর সাত ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে বার্সেলোনা।