যানজট নিরসনে এবং সরকারি সম্পত্তি দখলমুক্ত করনে এসিল্যান্ড এর অভিযান

121

শেরপুর (বগুড়া) প্রতিনিধি

বগুড়া শেরপুরের পৌর শহরে রাস্তায় যত্রতত্র গাড়ি পার্কিং বন্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন শেরপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবরিনা শারমিন।

বগুড়া শেরপুরে শহরের রাস্তাগুলোতে যানজট নিত্যদিনের দৃশ্য। রাস্তার পাশের দোকানিরা রাস্তার ফুটপাত দখল করে রাখে মালামাল দিয়ে। যত্রতত্র মোটরসাইকেল এবং গাড়ি পার্কিং যানজট বৃদ্ধি করে। কাউকেই তোয়াক্কা করেনা এরা। এমনকি রাস্তার উপরে ভবন তৈরির নির্মাণসামগ্রী ফেলে রেখেও যানজট সৃষ্টি করতে দ্বিধা করে না। শেরপুর বাস স্ট্যান্ড থেকে হাটখোলা গামী রাস্তা আবার টাউন কলোনি থেকে বেরিয়ে আসা বিকেল বাজার অভিমুখী রাস্তায় সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত যত্রতত্র গাড়ি, রিক্সা, অটোরিক্সা, ইজিবাইক পার্কিং এর কারনে হেঁটে চলাচল করা কষ্টদায়ক হয়ে পড়েছে।
এমন পরিস্থিতিতে ১০ জানুয়ারি রবিবার শেরপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবরিনা শারমিন পৌর শহরে অবৈধ গাড়ি পার্কিং এবং ফুটপাত দখলের জন্য ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে চারজনকে দণ্ডিত করে ৮০০ টাকা জরিমানা আদায় করেন।

অপর দিকে দীর্ঘদিন অবৈধ দখলে থাকা কুসুম্বী ইউনিয়নের কেল্লা খাল পুনরুদ্ধারে অভিযান চালিয়ে কেল্লা খালের উপর অবৈধভাবে নির্মিত ০৮ টি বিভিন্ন স্থাপনা, মুরগীর ফার্ম,দোকান অপসারণ করে সরকারি খাল পুনরুদ্ধার করা হয়। এছাড়াও কুসুম্বী ইউনিয়নে ৩ শতাংশ খাস জমি অবৈধ দখল থেকে উদ্ধার করা হয়।অভিযানকালে শেরপুর থানা পুলিশ সার্বিক সহযোগিতা করেন।

আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ এবং সরকারি সম্পত্তি রক্ষায় অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন শেরপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবরিনা শারমিন।