দিনের প্রথম বলেই উইকেট,ওয়েস্ট ইন্ডিজ ১৮৯/৫

107

অনলাইন ডেস্ক

নাটকীয়তা ছড়িয়ে চট্টগ্রাম টেস্টেও তৃতীয়দিনের প্রথম সেশন শেষ হলো। স্কোরবোর্ডে ওয়েস্ট ইন্ডিজে রান ৫ উইকেটে ১৮৯। এখনো তারা বাংলাদেশের চেয়ে পিছিয়ে ২৪১ রানে। ব্ল্যাকউড ব্যাট করছেন ৩৪ রান নিয়ে। তার সঙ্গে ১২ রান নিয়ে খেলছেন ডি সিলভা।

তৃতীয় দিনের প্রথম বলেই উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। তাইজুলের বলে স্লিপে ক্যাচ তুলে ফিরেন বোনার। ১৭ রানে শেষ হয় তার ইনিংস। ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েটের প্রাইজ উইকেট তুলে নেন নাঈম ইসলাম। ৭৬ রান করে ব্রাথওয়েট বোল্ড হন। দিনের প্রথম সেশনে ওয়েস্ট ইন্ডিজ ৩ উইকেট হারিয়ে ৩৩ ওভারে তুলেছে ১১৪ রান। রান তোলার গতি তাদের বেশ। ওভার প্রতি ৩.৪৫।

এদিন সকালে বল হাতে নিয়েই সাফল্য পান মেহেদি হাসান মিরাজও। সকালে নিজের প্রথম ওভারের শেষ বলেই ডেবুন্যান্ট কাইল মেয়ার্সকে এলবিডব্লু করেন মিরাজ। ৬৫ বলে ৭ বাউন্ডারিসহ ৪০ রান করেন মেয়ার্স। ম্যাচে এটি মিরাজের প্রথম উইকেট।

সকালের সেশনের শেষদিকে ডি সিলভার বিরুদ্ধে এলবি’র আবেদন করেন তাইজুল। কিন্তু আম্পায়ার সেই আবেদনে সাড়া দেননি। উইকেটকিপার লিটন দাসের সঙ্গে পরামর্শ করে তাইজুল রিভিউ নেন। কিন্তু রিভিউতে পরিস্কার হয় বল প্যাডে বা ব্যাটে কোনকিছুতেই লাগেনি। রিভিউ হারায় বাংলাদেশ। এই ইনিংসে আর মাত্র একটি রিভিউ বাকি আছে বাংলাদেশের।

দুঃসংবাদ হলো ইনজুরির কারণে সাকিব আল হাসান এবং ওপেনার সাদমান ইসলাম দুজনেই সকালের সেশনে ফিল্ডিংয়ে নামতে পারেননি। এই ইনিংসের বাকি সময়টায় সাকিবের বোলিং করা এখন পুরোই অনিশ্চিত।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ১ম ইনিঃ ৪৩০/১০। ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিঃ ১৮৯/৫

# তৃতীয়দিন লাঞ্চ পর্যন্ত।