গোবিন্দগঞ্জে জমি দখলের অপচেষ্টা ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

126

রবিউল ইসলাম,গাইবান্ধা প্রতিনিধিঃ

গাইবান্ধার গোবিন্দগঞ্জে একদল ভূমিদস্যু কর্র্তৃক জমি দখলের অপচেষ্টা ও প্রাণ নাশের হুমকীর প্রতিবাদে এক সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
সোমবার বিকেলে গোবিন্দগঞ্জ প্রেসক্লাবে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলার কামারদহ ইউনিয়নের কামারদহ বেপারী পাড়া গ্রামের মৃত ছামছুল হক সরকারের ছেলে জহুরুল ইসলাম দুলা। সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমার ছোট ভাই রশিদুল ইসলাম উপজেলার কামারদহ মৌজায় ৭০ শতক জমি যাহার জে.এল নং ২৬৬, সিএস খং নং -১৪৮, ডি.পি খং নং- ১৬২৩, দাগ নং- সাবেক ২৭৭৩, হাল ৩৯১৮ গত ২০০২ সাল থেকে দলিল মূলে কবলা খরিদ করিয়া অদ্যাবধি ভোগ দখল করে চাষাবাদ করিয়া আসছে। হঠাৎ করে একই ইউনিয়নের সোনারপাড়া গ্রামের মৃত ছুমুর উদ্দিন সোনারের ছেলে ভুমিদস্যু ফয়জুল ইসলাম বুলু, মৃত নঈম উদ্দিনের ছেলে জবেদুল ইসলাম, শাকিরুল ইসলাম, মেহেদুল ইসলাম ও কালু মিয়া, মৃত ছিয়ার উদ্দিনের ছেলে তোফাজ্জল হোসেন ও মন্টু মিয়া উক্ত দখলিয় সম্পত্তির মিথ্যা মালিকানা দাবি করিয়া জোরপূর্বক দখলের অপচেষ্টাসহ খুন-জখম ও প্রাননাশের হুমকী প্রদান করে। এর প্রেক্ষিতে আমার ভাবি শিরিন আকতার গাইবান্ধার এডিএম কোর্টে একটি পিটিশন মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত গত ২৮/০৮/২০১৯ ইং তারিখে গোবিন্দগঞ্জ থানার ওসিকে নালিশি জমিতে আইনশৃংখলা পরিস্থিতি স্থিতিশীল রাখার নির্দেশ প্রদান করে। পরবর্তীতে গত ০৫/০২/২০২১ ইং তারিখে উক্ত জমিতে আমার ভাইয়ের কামলা-কিষানরা ইরি ধানের চারা রোপণ করিতে থাকিলে ভূমিদস্যুরা পূর্বপরিকল্পিতভাবে লাঠিসোটা ও বিভিন্ন ধারালো অস্ত্র নিয়ে তাদের উপর হামলা করে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে ওই দিনই গোবিন্দগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলার ৩ নং আসামী শাকিরুল ইসলামকে পুলিশ গ্রেফতার করে গাইবান্ধা জেল হাজতে প্রেরণ করে। এতে ভুমিদস্যুরা ক্ষিপ্ত হয়ে আমার ভাই রশিদুল ইসলাম ও ভাবী শিরিন আকতারসহ পরিবারের অন্যান্য সদস্যদেরকে মারপিট, খুনজখম ও ভয়ভীতিসহ নানা ধরনের হুমকী প্রদর্শন করে। এতে শংকিত হয়ে আমার ভাই রশিদুল ইসলাম গত ০৬/০২/২০২১ ইং তারিখে গোবিন্দগঞ্জ থানায় একটি জিডি করে। জিডি করার পর থেকে ওই ভূমিদস্যুরা আরও ক্ষিপ্ত হয়ে আমার ভাই ও ভাবীকে ভয়ভীতি প্রদর্শনসহ প্রাননাশের হুমকী প্রদান করছে। সংবাদ সম্মেলনে জহুরুল ইসলাম দুলা স্থানীয় পুলিশ প্রশাসনের প্রতি উক্ত দাঙ্গাবাজ, পরসম্পত্তিলোভী ভূমিদস্যুদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তি প্রদানের দাবি জানান।
সংবাদ সম্মেলনে কামারদহ বেপারী পাড়া গ্রামের আবু মুছা, কামারদহ গ্রামের মেহেরুল ইসলাম, জায়দুল, রশিদ, আবু তাহের, আবু সুফিয়ান, জাহিদ, ছাকাওয়াত, ফুল মিয়া , রন্জু, মান্না ও মোস্তাসহ গ্রামের বিপুল সংখ্যক জনগণ উপস্থিত ছিলেন।