কুকুর টেনে বের করল নবজাতকের মরদেহ

177

রাজবাড়ী প্রতিনিধি

অর্ধেক মাটির নিচে আর অর্ধেক উপরে থাকা একটি লুঙ্গি ধরে টানাটানি করছিল একটি কুকুর। তা দেখে কৌতুহলবশত এগিয়ে যান স্থানীয়রা। সেখানে গিয়ে তারা দেখেন লুঙ্গির ভেতরে থাকা এক নবজাতকের মরদেহ টানাটানি করছে কুকুরটি। দৃশ্যটি দেখে তারা দ্রুত ৯৯৯ -এ ফোন করেন। পরে পুলিশ এসে শিশুটিরে মরদেহ উদ্ধার করে।

বুধবার রাতে ঘটনাটি ঘটেছে রাজবাড়ীর সদর উপজেলার বাণিবহ ইউনিয়নের মহিষবাথান গ্রামে।

রাজবাড়ী সদর থানার এসআই আবু জাহেদ শেখ জানান, বুধবার বিকেলে স্থানীয় লোকজন একটি কুকুরকে অর্ধেক মাটির নিচে আর অর্ধেক উপরে থাকা একটি লুঙ্গি ধরে টানাটানি করতে দেখে। পরে তারা কৌতুহলবশত সেখানে গিয়ে এক নবজাতকের মরদেহ দেখতে পেয়ে ৯৯৯ এ কল দেয়। সেখান থেকে বার্তা পেয়ে রাত নয়টার দিকে ঘটনাস্থলে গিয়ে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়।

পুলিশের ওই কর্মকর্তা বলেন, রাজবাড়ী সদর হাসপাতাল মর্গে শিশুটির ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। শিশুটিকে আঞ্জুমান ই মফিদুল ইসলামের মাধ্যমে দাফনের জন্য রাজবাড়ীর জেলা প্রশাসকের কাছে আবেদন করা হয়েছিল। কিন্তু তিনি আবেদন মঞ্জুর করেননি। বরং শিশুটির পরিচয় শনাক্তের নির্দেশ দিয়েছেন। একারণে শিশুটির মরদেহ এখনও মর্গে রাখা আছে। এব্যাপারে রাজবাড়ী থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে বলেও জানান তিনি।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা স্বপন কুমার মজুমদার জানান, ধারণা করা হচ্ছে, অপ্রত্যাশিতভাবে জন্ম নেওয়ায় শিশুটিকে কেউ মাটিচাপা দিয়ে রেখে গেছে। শিশুটির মা-বাবা অথবা অভিভাবকদের খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে। পুলিশ তদন্ত অব্যাহত রেখেছে।