বগুড়ার শিবগঞ্জের তিন শিক্ষার্থী মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত

552

শাহজাহান আলীঃ শিবগঞ্জ(বগুড়া) প্রতিনিধিঃ

বগুড়ার শিবগঞ্জ উপজেলার ময়দানহাট্রা ইউনিয়নের আব্দুল্লাহ (১৫), সাকিব (১৫), সুমন(১৫) নামে ৯ম শ্রেণীর তিন শিক্ষার্থী গোবিন্দগঞ্জ থানা পানিতলার প্রভুরামপুর নামকস্হানে মোটরসাইকেল
দুর্ঘটনায় নিহত হয়।
১৮ ফেব্রুয়ারি ( বৃহস্পতিবার) সকাল ১০ ঘটিকার সময় গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার রাজাহার ইউনিয়নের পানিতলা- বানেশ্বরের মাঝামাঝি প্রভুরামপুরের বেউরগ্রাম রাস্তার তিন মাথ মোড়ে বটগাছ তলায় এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনা স্হলেই ময়দানহাট্রা ইউনিয়নের সোবহানপুর( পোরাবাড়ি) গ্রামের মোজাফফর হোসেন ছেলা মোটরসাইকেল চালক ও দাড়িদহ ফাজিল মাদ্রাসার ৯ম শ্রেণীর ছাত্র সুমন (১৫) নিহত
হয়। একই ইউনিয়নের কুপা গ্রামের শাহজাহান আলী ছেলে আব্দুল্লাহ আমতলী মডেল স্কুলের ৯ম শ্রণীর শিক্ষার্থী আব্দুল্লাহকে গোবিন্দগঞ্জ হাসপাতালে নিলে সেও মারা যায়। একই গ্রামের শরিফুল ইসলামের ছেলে দাড়িদহ ফাজিল মাদ্রাসরা ৯ম শ্রেণীর শিক্ষার্থী সুমনকে বগুড়া মেডিকেল হাসপাতালে নেওয়ার পথে রাস্তার মধ্যে সেও মারা যায়।
নিহতদের পারিবারিক সূত্রে জানা যায়, ১৭ ফেব্রুয়ারি বুধবার বিকাল ৩টার দিকে সাকিব ও তার খালাতো ভাই সুমনসহ আব্দুল্লাহ একই
মোটরসাইকেল যোগে বানেশ্বর সাকিবের খালার বাড়িতে যায়,
সেখানে রাত্রি যাপনের পর আজ বৃহস্পতিবার সকালে খাওয়া দাওয়ার পর তারা বানেশ্বর হতে মোটরসাইকেল যোগে বাড়ির দিকে আসার সময় গোবিন্দগঞ্জ উপজেলা রাজাহার ইউনিয়নের পানিতলা- বানেশ্বরের মাঝামাঝি প্রভুরামপুরে বেউরগ্রাম রাস্তার তিন মাথা মোড়ে পৌছিলে অপর দিক অপর একটি মোটরসাইকেল আসলে তাকে সাইট দিতে গিয়ে মোটরসাইকেলে ব্রেক কশলে আব্দুল্লাহ, সাবিক ও সুমন চলন্ত মোটরসাইকেল হতে ছিটকে রাস্তার মাইল পিলারের সঙ্গে ধাক্কা খেলে তারা মাথা ও মুখ থেল্লে যায়। অপর মোটরসাইকেলের আরোহী দূরত্ব ঘটনা স্হান ত্যাগ করলে তারা রাস্তায় পড়ে থাকে। খবর পেয়ে তাদের স্বজনেরা ঘটনা স্হলে গিয়ে আব্দুল্লাহ ও সুমনকে অহত আহত অবস্হায় উদ্ধার করে আব্দুল্লাহকে গোবিন্দগঞ্জ হাসপাতালে ও সুমনকে বগুড়া মেডিকেল নেওয়ার পর তাদের মৃত্যু হয়।
খবর পেয়ে গোবিন্দগঞ্জ থানা পুলিশ ঘটনাস্হলে পরিদর্শন করেন। নিহতদের পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় গোবিন্দগঞ্জ থানার ইন্সপেক্টর ( তদন্ত)আফজাল হোসেন মুচলিকার মাধ্যমে আব্দুল্লাহ ও সুমনে লাশ হস্তান্তর করেন।
অপর দিকে সাকিবের মৃত্যু লাশ বাড়িতে পৌছার পর, শিবগঞ্জ থানার পুলিশ নিহতদের লাশ দেখতে আসেন। এসময় ময়দানহসট্রা ইউনিয়নের বিট পুলিশের দায়িত্ব রত এস আই নাজমূহ সঙ্গী ফোর্সসহ আসলে তিনি বলেন, দুর্ঘটনাটি গোবিন্দগঞ্জ থানার মধ্যে আমরা এসেছি দুর্ঘটনা নিহত পরিবারকে সমবেদনা জানাতে।
ইউনিয়নের তিন জন একই সঙ্গে নিহত হওয়ায় হাজার হাজার নারী ও পুরুষ তাদেরকে এক নজর দেখার জন্য এসে ও শোকাহত পরিবারের সঙ্গে তারাও চোখের পানি ছাড়াছে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমা এসেছে।