সোনাতলা আওয়ামী লীগের কাউন্সিলে জয়ী হলেন লীটন প্যানেল

190

নুরে আলম সিদ্দিকী সবুজ স্টাফ রিপোর্টারঃ বগুড়া সোনাতলা উপজেলা আওয়ামী লীগের কাউন্সিল নির্বাচনে জয়ী হলেন লীটন প্যানেল।

নির্বাচনে সোনাতলা উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মিনহাদুজ্জামান লীটনকে সভাপতি এবং অধ্যক্ষ আব্দুল মালেককে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে।

শনিবার সকাল থেকে সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন শুরু হয়। প্রথম অধিবেশন হয় সোনাতলা পাইলট উচ্চ বিদ্যালয়ে এবং দ্বিতীয় অধিবেশন পৌর অডিটরিয়ামে। পরে বিকেল ৩টা থেকে ভোট শুরু হয়ে সন্ধ্যা ৬টা পর্যন্ত নিরবিচ্ছিন্নভাবে চলে ভোট গ্রহণ। সন্ধ্যা ৭টার দিকে গণনা শেষে ফলাফল প্রকাশ করা হয়।

সাংগঠনিক সম্পাদক এস এম কামাল ঘোষনা করেন, সভাপতি পদে মিনহাদুজ্জামান লীটন ভোট পেয়েছেন ১৮৭ ও প্রতিদ্বন্দী আছালত জামান ভোট পান ১৩৩। সাধারণ সম্পাদক পদে অধ্যক্ষ আব্দুল মালেক ভোট পেয়েছেন ১৬৩ ও প্রতিদ্বন্দী জাকির হোসেন পান ১৫৭ টি ভোট। নির্বাচনে মোট ভোটার ছিল ৩২৫ জন। মোট দিয়েছেন ৩২৪জন, নষ্ট হয়েছে ৪জনের ভোট।
সভাপতি পদে প্রতিদ্বন্দী ছিলো ৩ জন। এর মধ্যে লীটনের সহোদর সাইদুজ্জামান স্বপন শনিবার দুপুর ২টার দিকে নির্বাচনে অংশগ্রহণ না করার ঘোষণা দেন।

এই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল। বিশেষ অতিথি ছিলেন সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান শিল্পী, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু। এ সময় জেলা-উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নির্বাচিত সভাপতি অ্যাডভোকেট মিনহাদুজ্জামান লিটন
বলেন, ‘শিক্ষাই একমাত্র রাজনীতিকে স্বচ্ছতার গতিতে এগিয়ে নিতে পারে। আমি মনে করি সভাপতি ও সাধারণ সম্পাদক আমরা দুজনেই অধ্যক্ষ তাই সোনাতলা উপজেলা আওয়ামী লীগকে স্বচ্ছতার মাধ্যমে এগিয়ে নিতে পারবো।’

প্রসঙ্গত, অ্যাডভোকেট মিনহাদুজ্জামান লিটন সুপ্রীম কোর্টের আইনজীবি, সোনাতলা উপজেলা চেয়ারম্যান ও সোনাতলা বেগম ফজিলাতুন্নেসা মুজিব মহিলা কলেজের অধ্যক্ষ। তার প্রতিদ্বন্দী আছালত জামানের আগে দুইবার সোনাতলা উপজেলা আওয়ামী লীগের নির্বাচিত সভাপতি ছিলেন। তিনি বর্তমানে বগুড়া জেলা আওয়ামী লীগের সদস্য। সাধারণ সম্পাদক আব্দুল মালেক ড. এনামুল হক কলেজের অধ্যক্ষ ও প্রতিদ্বন্দী জাকির হোসেন সোনাতলা উপজেলা ভাইস চেয়ারম্যান।