বগুড়ায় ছাত্রলীগের দু`পক্ষের সংঘর্ষের ঘটনায় সদর থানায় পাল্টাপাল্টি মামলা

131

স্টাফ রিপোর্টার

বগুড়ায় ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় বগুড়া সদর থানায় পাল্টাপাল্টি মামলা হয়েছে।

শনিবার (১৩ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে পৃথক দুটি মামলা হয়। দুই মামলায় অর্ধশতাধিক জনকে আসামি করা হয়েছে।

জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তাকবীর ইসলাম খানের মা আফরোজা ইসলাম বাদী হয়ে আজিজুল হক কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রউফসহ সাত জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৩০-৩৫ জনের মামলা করেন। সংঘর্ষে ছুরিকাঘাতে গুরুতর আহত তাকবীর ইসলাম খান বর্তমানে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

অপরদিকে আজিজুল হক কলেজ ছাত্রলীগ নেতা সোহাগ হাসান বাদী হয়ে তাকবীর ইসলাম খানসহ ১২ জনের নাম উল্লেখসহ আরও ২০-২৫ অজ্ঞাত জনের নামে মামলা করেন।

তাকবীর ইসলামের মা আফরোজা ইসলাম করা মামলায় নাম উল্লেখ করা অন্য আসামিরা হলেন, জাহিদ হাসান (২৬), আনোয়ার হোসেন (২৭), তারেক (২৭), বিধান চন্দ্র মোহন্ত (২৭), নিশাদ (২১) ও আরমান (২২)।

অপরদিকে আজিজুল হক কলেজ ছাত্রলীগের সদস্য সোহাগ হাসানের করা মামলায় নাম উল্লেখ করা আসামিরা হলেন, তোফায়েল আহমেদ, হাসিবুল হাসান শান্ত, আব্দুল্লাহ ঈমন, জয় কুমার দাস, শাহাদত জামান সঞ্জয়, সামিউল পরান সজল, সিজান রহমান, ফেরদৌস আলম সাফি, মাহবুবুল সাফিন, হাবিবুর রহমান ও মেহেদী হাসান।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর বলেন, দুই পক্ষই পাল্টাপাল্টি মামলা করেছে। এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি। গ্রেফতারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার দুপুরে বগুড়া শহর থেকে ধুনট উপজেলার কর্মসুচীতে যাওয়ার সময় দুই মোটর সাইকেলের ধাক্কাকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দেয়।উপস্থিত নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হলেও রাতে ধুনট থেকে শহরে ফিরে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ হয়। শহরের জিলা স্কুলের প্রাচীর ঘেঁষে থাকা পার্কিং এলাকায় এ ঘটনা ঘটে। এ সংঘর্ষে দুই পক্ষের অন্তত ৯ জন আহত হন।