রেকর্ড ছোঁয়ার ম্যাচে মেসির জোড়া গোল,বার্সার দাপুটে জয়

125

অনলাইন ডেস্ক

রেকর্ড ছোঁয়ার ম্যাচে জোড়া গোল করার মাঝে সতীর্থের গোলে রাখলেন অবদান সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। নজরকাড়া পারফরম্যান্সে আলো ছড়াল বার্সেলোনা। লা লিগার ম্যাচে ওয়েস্কাকে উড়িয়ে ধরে রাখল লা লিগায় অজেয় পথচলা।

কাম্প ন্যুয়ে সোমবার রাতে ম্যাচটি ৪-১ গোলে জিতেছে কাতালান শিবির।

দারুণ এই জয়ে আবারও পয়েন্ট তালিকায় দুইয়ে ফিরেছে বার্সেলোনা। শীর্ষে থাকা আতলেতিকো মাদ্রিদের সঙ্গে তাদের ব্যবধান এখন ৪ পয়েন্টের।

লিগ শিরোপা পুনরুদ্ধারের অভিযানে বাজে শুরুর পর ছন্দে ফেরা বার্সেলোনা এই নিয়ে টানা ১৭ ম্যাচ অপরাজিত। গত ৫ ডিসেম্বরের পর আর হারেনি তারা।

এই ম্যাচ দিয়ে ক্লাবের ইতিহাসে জাভি হারনান্দেসের সর্বোচ্চ ম্যাচের রেকর্ডটি স্পর্শ করলেন মেসি। বার্সার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে দুজনের ম্যাচ এখন ৭৬৭।

রেকর্ড ছোঁয়ার উপলক্ষ রাঙাতে মোটেও দেরি করেননি এই আর্জেন্টাইন সেনশেসন। ম্যাচের ১৩ মিনিটে অসাধারণ নৈপুণ্যে দলকে এগিয়ে নেন তিনি। দারুণ ভঙ্গিমায় প্রতিপক্ষের বাধা এড়িয়ে বল নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের জোরালো শটে গোলটি করেন তিনি। বল ক্রসবারের ভেতরের কানায় লেগে জালে জড়ায়। এরপর গ্রিজম্যানকে দিয়ে করিয়েছেন গোল।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে স্কোরলাইন ৪-১ করেন মেসি। ত্রিনকাওয়ের পাস পেয়ে দূর থেকে বার্সেলোনা অধিনায়কের নেওয়া শটে বল প্রতিপক্ষের এক জনের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়।

আরেকটি পিচিচি ট্রফির পথে ছুটে চলা মেসির গোল হলো ২১টি। বার্সেলোনার জার্সিতে ৭৬৭ ম্যাচে তার মোট গোল এখন ৬৬১।

২৭ ম্যাচে ১৮ জয় ও পাঁচ ড্রয়ে দুইয়ে ফেরা বার্সেলোনার পয়েন্ট হলো ৫৯। ২ পয়েন্ট কম নিয়ে তিনে নেমে গেছে রিয়াল মাদ্রিদ। ৬৩ পয়েন্ট নিয়ে সবার ওপরে আতলেতিকো।