কৃষক হত্যা দিবস উপলক্ষে বগুড়ায় আলোচন সভা অনুষ্ঠিত

158

আবু সাঈদ হেলাল স্টাফ রিপোর্টার: কৃষক হত্যা দিবস উপলক্ষে বগুড়ায় আলোচন সভা হয়েছে। কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে সোমবার (১৫মার্চ) সকাল ১১টার দিকে শহরের টেম্পল রোড দলীয় কার্যালয়ে এই সভার আয়োজন করে জেলা কৃষক লীগ।

এতে সভাপতির বক্তব্য রাখেন বগুড়া জেলা কৃষক লীগের সভাপতি মো. আলমগীর বাদশা। এসময় তিনি বলেন, ১৯৯৫ সালে ১৫ মার্চ ফুলপুর উপজেলায় কৃষকরা সারের দাবী করেছিল। সেই সাথে মাসব্যাপি সরকার নির্ধারিত মুল্যে সারের দাবিতে সারাদেশের কৃষক সমাজ ব্যাপক আন্দোলন গড়ে তুলেন। এই আন্দোলনকে লক্ষ্য করে তৎকালীন বিএনপি- জামাত জোট সরকারের গুলিতে দেশের বিভিন্ন স্থানে ১৮ জন কৃষক নিহত হন। সেই সময় তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৫ই মার্চকে কৃষক হত্যা দিবস হিসেবে ঘোষনা করেন। সেই থেকে যথাযোগ্য মর্যাদায় এই দিনটিকে কৃষক হত্যা দিবস হিসেবে পালন করে আসছে বাংলাদেশ কৃষকলীগ।
জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. মঞ্জুরুল হক মঞ্জুর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা কৃষক লীগের সহ-সভাপতি আনোয়ার পারভেজ বাবু, অধ্যাপক শ্যামল পাইকার, আবু বক্কর সিদ্দিক রাজা, যুগ্ম সাধারণ সম্পাদক শাহিন কাদির জোয়ারদার, সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম সুমন, শহর কৃষক লীগের আহবায়ক মাসুদ রানা সরকার প্রমুখ।