নওগাঁয় নানা আয়োজনে পালিত হলো বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস

129

মো আতিকুর হাসান সজীব, (নওগাঁ) প্রতিনিধি: নানা আয়োজনের মধ্যে দিয়ে নওগাঁয় পালিত হচ্ছে বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস।

বুধবার শহরের এটিম মাঠে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক হারুন-অর-রশীদ। পরে একে একে পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া বিপিএম, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, পৌরসভা, জেলাআওয়ামীলীগ, মেডিকেল কলেজ, সিভিল সার্জন, বিএমএ, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, হাসপাতাল তত্বাবধায়ক, খাদ্য বিভাগ, চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্টি, জেলা প্রেসক্লাব, জেলা যুবলীগ, ছাত্রলীগ,মহিলা লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান,সামাজিক সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে গভীর শ্রদ্ধা জানান।

এছাড়াও জেলা প্রশাসনের আয়োজনে দিবসের তাৎপর্য তুলে ধরে বিশেষ এটিম মাঠে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, সকল মসজিদ বিশেষ মোনাজাত ও গীর্জায় প্রার্থনা, মুজিববর্ষের কেন্দ্রীয় অনুষ্ঠান এলইডি স্কিন ও প্রজেক্টের মাধ্যমে সরাসরি সম্প্রচার, হাসপাতাল,কারাগার, শিশু পরিবার, এতিমখানা, দরিদ্র জনগোষ্ঠীর মাঝে মিষ্টান্ন বিতরন ও উন্নতমানের খাবারের আয়োজন, স্বাধীনতা ও বঙ্গবন্ধুর উপর স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও তথ্যচিত্র প্রদর্শনের আয়োজন করা হয়েছে।

অপরদিকে, জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, এক মিনিটি নিরবতা, কেক কাটা ও সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় জেলাআওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।