বগুড়ায় ছাত্রলীগ নেতা তাকবির হত্যা মামলায় কলেজ ছাত্র গ্রেফতার

230

স্টাফ রিপোর্টার

বগুড়া জেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক তাকবির ইসলাম খানকে কুপিয়ে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলায় আল-আমিন (২৪) নামে এক কলেজ ছাত্র কে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ।
আজ বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকাল ৪টার দিকে কাহালু উপজেলা থেকে অজ্ঞাতনামা আসামী হিসেবে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আল-আমিন কাহালু উপজেলার সাকোহালি গ্রামের আকতার হোসেনের ছেলে এবং বগুড়া সরকারি আজিজুল হক কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অনার্স ২য় বর্ষের ছাত্র এবং মামলার মুল আসামি আজিজুল হক কলেজ ছাত্র লীগের বহিস্কৃত সাধারণ সম্পাদক আবদুর রউফ এর অনুসারী।

মামলা ও স্থানীয়সূত্রে জানাগেছে, গত ১১ মার্চ দুপুরে বগুড়া জেলার ধুনট উপজেলা আওয়ামী লীগের একটি সমাবেশে যাওয়ার পথে মোটরসাইকেলের ধাক্কা লাগাকে কেন্দ্র করে পথিমধ্যেই ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ হয়। পরে এই ঘটনাকে কেন্দ্র করে বগুড়া শহরের সাতমাথা এলাকায় ওইদিন রাতে আবারো ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়। এসময় ছুরিকাঘাতের ঘটনাও ঘটে। এ সংঘর্ষে দুই গ্রুপের অন্তত ৫ জন আহত হন। আহতদের সবাইকে চিকিৎসার জন্য শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়।

এদিকে এই ঘটনার ৩ দিন পর ১৩ মার্চ দুই গ্রুপের পক্ষ থেকে বগুড়া সদর থানায় পাল্টাপাল্টি পৃথক দুইটি মামলা দায়ের করা হয়। জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তাকবীর ইসলাম খানের মা আফরোজা ইসলাম বাদী হয়ে সরকারী আজিজুল হক কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ধুনট উপজেলার বিলচাপড়ী গ্রামের ফারাইজুল হকের ছেলে আব্দুর রউফসহ ৭ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৩০ থেকে ৩৫ জনের নামে মামলা করেন।

অপরদিকে আজিজুল হক কলেজ ছাত্র লীগ নেতা সোহাগ হাসান বাদী হয়ে নিহত তাকবির ইসলাম খান সহ ১২ জনের নাম উল্লেখ করে এবং আরও ২০/২৫ জন অজ্ঞাত নামার বিরুদ্ধে মামলা করেন।

আল আমিনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর বলেন, আল আমিনের নাম মামলার এজাহারে নেই। তবে তাকবীরকে কোপানোর দিন সাতমাথা এলাকার সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, আল আমিন চাপাতি হাতে তাঁর ওপর হামলা চালান।

ওসির দাবি, গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে আল আমিন স্বীকার করেছেন, রউফের সঙ্গে তিনি নিজেও চাপাতি হাতে তাকবীরের ওপর হামলায় অংশ নিয়েছেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও বগুড়া সদর থানার এসআই মালেক বলেন, তাকবির হত্যা মামলার অন্যতম আসামী হিসেবে আল-আমিনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া এই মামলার অন্য আসামীদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।