বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ছিল তাকবীর- মজিবর রহমান মজনু

182

প্রেস বিজ্ঞপ্তি
বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু বলেছেন, ছাত্রলীগ নেতা তাকবীর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ব্যবস্থা করতে হবে। তাকবীর হত্যাকান্ডের সঠিক তদন্ত করে জড়িতদের আইনের আওতায় আনতে হবে। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ছিল তাকবীর ইসলাম খান। তাকবীর সবসময় ছাত্রলীগের আদর্শ বুকে নিয়ে রাজপথে জননেত্রী শেখ হাসিনার দেখানো পথে চলেছে। তাকবীর কখনও আদর্শ বিচ্যুত হয়নি।

বৃহস্পতিবার বেলা ৩টায় দলীয় কার্যালয়ের সামনে বগুড়া জেলা ছাত্রলীগ আয়োজিত জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তাকবীর ইসলাম খান হত্যার প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, একটি তুচ্ছ ঘটনায় গুরুতর আহত হয়ে সে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তার সকল চিকিৎসার ব্যবস্থা করা হয়েছিল। তাকে ঢাকায় নিয়ে যাওয়ার চেষ্ঠা করা হয়েছে কিন্তু তার শারীরিক অবস্থা ভাল না হওয়ায় নিয়ে যাওয়া সম্ভব হয়নি। তাকবীর মৃত্যুর আগপর্যন্ত ছাত্রলীগের আদর্শ বুকে ধারণ করেছে। তাকবীর হত্যার সাথে যারা জড়িত তাদের সকলকে গ্রেফতার করে দৃষ্ঠান্ত মূলক শাস্তি প্রদান করতে হবে। যাতে কেউ আর কোন দিন কাউকে মৃত্যুর মুখে ঠেলে দিতে সাহস না পায়। আমরা তাকবীরের আত্মার মাগফেরাত কামনা করি।

জেলা ছাত্রলীগের সভাপতি নাইমুর রাজ্জাত তিতাসের সভাপতিত্বে এসময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু বলেন, তাকবীরের নামে কোন অভিযোগ নেই। সেই তাকবীরের অকাল মৃত্যু হয়েছে। যা কারও কাছে কাম্য নয়। তাকবীরের মায়ের কোল খালি হয়েছে, ভবিষ্যতে যাতে আর কোন মায়ের কোল খালি না হয়। তাকবীর হত্যার সাথে যে জড়িত থাকুক না কেন তাকে গ্রেফতার করে দৃষ্ঠান্ত মূলক শাস্তির দাবি জানান তিনি।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অসীম কুমার রায়ের সঞ্চালনায় প্রতিবাদ সভায় তাকবীরের মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়। জেলা ছাত্রলীগ আয়োজিত প্রতিবাদ সভায় জেলা ছাত্রলীগ ও জেলা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।