বগুড়ায় কোভিড-১৯ প্রতিরোধে পুলিশের জনসচেতনতা মূলক র‍্যালি ও মাস্ক প্রদান

170

শাহজাহান আলী স্টাফ রিপোর্টার

“মাস্ক পরার অভ্যেস কোভিডমুক্ত বাংলাদেশ”
এই প্রতিপাদ্যকে সামনে রেখে বগুড়া জেলা পুলিশের পক্ষ থেকে কোরনা(কোভিড-১৯) প্রতিরোধে সচেতনতামূলক র‍্যালি ও মাস্ক বিহীন ব্যক্তিদেরকে মাস্ক প্রদান করেন বগুড়া জেলা পুলিশ।
২১মার্চ ( রবিবার)সকাল ১১টার দিকে বগুড়া জেলা পুলিশ সুপার এর কার্যালয় থেকে সচেতনতামূলক র‍্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সাতমাথায় এসে শেষ হয়।
পরে সেখানে বগুড়া জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার) মাস্ক বিহীন ব্যক্তিদের মাস্ক পরিয়ে দিয়ে বলেন,হঠাৎ করে দেশে কোভিড-১৯ সংক্রমণ বৃদ্ধি হচ্ছে। স্বাস্হ্য বিভাগ বার বার বলেছে জনসাধারণের সচেতনতার অভাবে কারনেই কোরনা(কোভিড-১৯) সংক্রমণ বৃদ্ধি পেয়েছে তাই বাংলাদেশ পুলিশের আইজিপির নির্দেশে সবাইকে সচেতন করতে এবং স্বাস্হ্যবিধি মেনে চলার তাগিদ দেয়া জন্যই সচেতনতামূলক এই র‍্যালির কর্মসূচি।
এছাড়াও কর্মসূচিতে বগুড়া জেলা পুলিশের পক্ষ থেকে সাধারণ মানুষের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।
উক্ত র‍্যালিতে পুলিশ সুপার ছাড়াও উপস্থিত ছিলেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) হায়দার আলী চৌধুরী,(অপরাধ) আব্দুর রশিদ,(বিশেষ শাখা) মোতাহার হোসেন,( সদর সার্কেল ও জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র) ফয়সাল মাহমুদ, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) হুময়ুন কবির ও ডিবির অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাকসহ পুলিশের অন্যান্য কর্মকর্তা ও সদস্যগন।
অপর দিকে বগুড়ায় গত বছরের ১লা এপ্রিল থেকে কোরনা( কোভিড-১৯) সংক্রমন শুরু হয়ে এখন পর্যন্ত জেলায় ১০ হাজার ১৭২ জন কোভিড-১৯ আক্রন্ত হয়েছে। এদের মধ্যে সূস্হ হয়েছেন ৯ হাজার ৭৮৬ জন এবং মৃত্যু হয়েছে ২৫৪ জন।