বগুড়ায় মুচলেকা দিয়ে ছাড়া পেল ছাত্র অধিকার পরিষদের ৩ নেতা

184

স্টাফ রিপোর্টার
বগুড়ায় আটক ছাত্র অধিকার পরিষদের তিন নেতার কাছ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছে পুলিশ। শনিবার (২৭ মার্চ) দুপুরে শহরের পৌর এডওয়ার্ড পার্ক এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন বগুড়া জেলা ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক মিজানুর রহমান পলাশ, সহ-সভাপতি শিমুল খন্দকার ও কর্মী আমির হামজা।

স্থানীয়রা জানান, শনিবার দুপুরে বগুড়া পৌর পার্কে ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা একত্র হয়েছিলেন। এ সময় জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা সেখানে উপস্থিত হন। ছাত্রলীগের নেতাকর্মীদের উপস্থিতি টের পেয়ে ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এসময় তাদের ধাওয়া দিয়ে তিনজনকে আটক করে পুলিশে সোপর্দ করে ছাত্রলীগ।

যুব অধিকার পরিষদ বগুড়ার সমন্বয়ক শহিদুল ইসলাম সেতু বলেন, ‘শনিবার দুপুরে আমাদের মিছিলের কর্মসূচি ছিল, কিন্তু তা বাতিল করা হয়েছে। পৌর পার্কে আমরা বসেছিলাম। এ সময় ছাত্রলীগ ধাওয়া করে। তারা আমাদের তিন কর্মীকে আটক করে পুলিশে দিয়েছে।’

এ প্রসঙ্গে বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস বলেন, ‘আমরা পৌর পার্কে ঘুরতে আসি। এ সময় পার্কে অবস্থান নেওয়া ৩০-৪০ জন আমাদের দেখে দৌড় দেয়। এতে আমাদের সন্দেহ হলে তাদের ধাওয়া করি। পরে ছাত্র অধিকার পরিষদ বগুড়ার সাধারণ সম্পাদক পলাশসহ তিনজনকে আটক করে পুলিশে সোপর্দ করি।’

এ বিষয়ে বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর বলেন, ছাত্র অধিকার পরিষদের তিনজনকে আটকের পরে তারা নিজেদের ভুল বুজতে পেরে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে।