শেরপুরে আগুনে দোকান পুড়ে প্রায় ১৩ লাখ টাকার ক্ষতি

149

মোঃ জাকির হোসেন:শেরপুর (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার শেরপুরের শালফা এলাকায় আগুন লেগে ৪ ব্যাবসায়ীদের দোকান পুড়ে প্রায় ১৩ লাখ ক্ষতি হয়েছে। ২৭ মার্চ শনিবার সকাল সাড়ে ৯ টায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলার শালফা গ্রামের হারেজ উদ্দিনের ছেলে হানিফ উদ্দিন ব্যাবসা করার জন্য টিন সেডের একটি মার্কেট নির্মান করেন।

সেখানে বাবলু মিয়া ঔষধের, জাহাঙ্গীর ইসলাম তুলার, সুবল শীল সেলুন, ও রবিউল ইসলাম নিজের জায়গায় কাপড়ের দোকান দিয়ে ব্যবসা করে আসছিল। হঠাৎ করেই ২৭ মার্চ শনিবার সকালে তুলার দোকানে আগুনের সূত্রপাত হয়ে মুহুর্তের মধ্যেই সারা মার্কেটে ছড়িয়ে পরে এবং ৩ টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

এবং আরেক দোকানের আংশিক পুড়ে যায়। এতে ঔষধ ব্যবসায়ী বাবলু মিয়ার প্রায় ৫ লাখ, তুলা ব্যবসায়ী জাহাঙ্গীর ইসলামের আড়াই লাখ, মার্কেট মালিক হানিফ উদ্দিনের দেড় লাখ, সেলুন ব্যবসায়ী সুবল শীলের ১ লাখ, কাপড় ব্যবসায়ী রবিউল ইসলামের ১ লাখ ও অন্যান্য প্রায় ২ লাখ টাকার ক্ষতি হয়। ঘটনাস্থল পরিদর্শন করেছেন শেরপুর থানা পুলিশের এসআই মো. শফিক ও ফায়ার সার্ভিসের একটি ইউনিট।

এ ব্যাপারে শেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো. রতন হোসেন জানান, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে তবে তদন্ত না করে সঠিক খবর বলা যাচ্ছেনা।