শিবগঞ্জে কৃষি শিল্প পার্ক নির্মান পরিকল্পনার প্রতিবাদে মানববন্ধন

166

মিজানুর রহমান, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জে রবিশস্য উৎপাদনকৃত অতি উর্বর ৪ ফসলি ৫০০ একর জমিকে বিসিক কর্তৃক প্রতারনামুলক অফসলি/একফসলি দেখিয়ে ও ৩ টি হিন্দু ও ৪ টি মুসলমান গ্রাম উচ্ছেদ করে কৃষি শিল্প পার্ক নির্মান পরিকল্পনার প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে।
আজ মঙ্গলবার বেলা ১১ ঘটিকায় মোকামতলা-জয়পুর মহাসড়কে কৃষি শিল্প পার্ক নির্মান পরিকল্পনার প্রতিবাদে উপজেলার শিবগঞ্জ সদর ইউনিয়ন ও মোকামতলা ইউনিয়নের উথলী, নারায়নপুর, সন্যাসী সলেমান ধোন্দাকোলা,চাঁনপুর, হরিরামপুর, গনেশপুর, ও খালিমপুর গ্রামের ছোট বড় হাজার হাজার নারী,পুরুষ, কৃষক প্রতিবাদ সভা ও মানববন্ধন করেন।
জমি রক্ষা আন্দোলন কমিটির আয়োজনে প্রতিবাদ সভা ও মানববন্ধনে বক্তব্য রাখেন  শিবগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ সাবু, মোকামতলা ইউনিয়নের চেয়ারম্যান মোখলেছার রহমান, আওয়ামীলীগ নেতা মোকলেছার রহমান মুন্নু, উপজেলা যুবলীগনেতা শহিদুল ইসলাম শহিদ, তাজমিলুর রহমান সাইদুর মাষ্টার, রাকিব আকন্দ, অসীম কুমার সরকার, তন্ময় প্রমুখ।
সভায় বক্তারা, চার ফসলি জমিকে অফসলি/একফসলি দেখিয়ে কৃষি শিল্প পার্ক নির্মান পরিকল্পনা অবিলম্বে বাতিল করে বিকল্প জায়গায় নির্মানের দাবি জানান।
এ বিষয়ে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবীর জানান, শিবগঞ্জ রবিশস্য উৎপাদনের জন্য বিখ্যাত। কৃষি শিল্প পার্ক নির্মান পরিকল্পনার বিষয়ে অফিসিয়াল কোন চিঠিপত্র এখনো পাইনি।