বগুড়ার শিবগঞ্জের কিচকে অগভীর নলকূপ স্হাপনে বাঁধা বিভিন্ন দপ্তরে অভিযোগ

155

শাহজাহান আলীঃশিবগঞ্জ ( বগুড়া)প্রতিনিধিঃ

বগুড়ার শিবগঞ্জ উপজেলার কিচক ইউনিয়নের শোলাগাড়ী গ্রামের এক কৃষক নিজ জমিতে পানিসেচের জন্য সরকার কর্তৃক লাইসেন্স গ্রহন করেও প্রতিপক্ষের বাঁধার কারণে অগভীর নলকূপ স্থাপন করতে না পেরে বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী কৃষক মিজানুর রহমান।
অভিযোগ সূত্রে জানা যায়, বগুড়ার শিবগঞ্জ উপজেলার কিচক ইউনিয়নের সোলাগাড়ি গ্রামের মোঃ মোজাম্মেল হক এর ছেলে কৃষক মিজানুর রহমান তার নিজ জমিতে পানি সেচের জন্য একটি অগভীর নলকুল স্থাপনের জন্য শিবগঞ্জ উপজেলা সেচ কমিটির নিকট আবেদন করলে কর্তৃপক্ষ যাচাই বাছাই করে আবেদন কারী কৃষক মিজানুর রহমান কে গত ১৭ এপ্রিল/১৯ সালে অগভীর নলকূপ স্থাপনের জন্য একটি লাইসেন্স প্রদান করেন যাহার নং ৪৮৫। লাইসেন্স গ্রহনের পর হতে কয়েকবার তা স্থাপন করতে গেলেই বাধা প্রদান করেছেন ওই এলাকার এক প্রভাবশালী মৃত তছিম উদ্দিনের ছেলে আশরাফ আলী ঠান্ডা।
গত মঙ্গলবার কৃষক মিজানুর রহমান আবারও অগভীর নলকূপ স্থাপনের জন্য ৮০ ফিট গভীর বোরিং করলে এলাকার ওই প্রভাবশালী সঙ্গীয় সন্ত্রাসী দ্বারা আবার ভেঙ্গে ফেলে দিয়েছে। এ বিষয়ে কৃষক মিজানুর রহমান বলেন, সন্ত্রাসী আশরাফ আলী ঠান্ডা আমার বিরুদ্ধে একটি মামলা করেছিলো। আমি সেই মামলায় রায় পাই কিন্তু ওই সন্ত্রসী কোন ভাবেই আামাকে নলকূপ বসাতে দিচ্ছে না। এ বিষয়ে আশরাফ আলী ঠান্ডা বলেন, আমার সেচ এলাকার মধ্যে সে জোর করে সেচপাম্প বসানোর চেস্টা করায় আমি বাধা প্রদান করেছি। এ বিষয়ে শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম বলেন, আজ এবিষয়ে অভিযোগ পেয়েছি, বিষয়টি উপজেলা সেচ কমিটির অধীনে, সেহেতু ব্যাপারটি তারা খতিয়ে দেখবেন। আইন শৃঙ্খলার অবনতি ঘটলে ব্যবস্থা গ্রহন করা হবে।