দুপচাঁচিয়া মাটিহাস সরঃ প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণে নিম্নমানের কাজের অভিযোগ

139

দুপচাঁচিয়া(বগুড়া) প্রতিনিধিঃ
দুপচাঁচিয়া উপজেলার মাটিহাস সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চলমান কাজের মান অত্যন্ত নিম্নমান হওয়ায় ওই বিদ্যালয় পরিচালনা পর্যষদের সভাপতি গোলাপ হোসেন সংশ্লিষ্ট ঠিকাদারের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাঃ আবু তাহির এর নিকট লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগে তিনি উল্লেখ করেন, প্রাক্কলনে যে মাপের রড দিয়ে নির্মান কাজ করার কথা সে মাপের রড না দেয়া, মেঝেতে বিট বালুর পরিবর্তে সম্পূর্ণ মাটি দিয়ে ভরাট করা, ছাদে স্টীলে শিট দিয়ে সাটারিং না করে নিম্ন মানের কাঠ দিয়ে সাটারিং করা, বড় এবং ছোট দুই ধরনের পাথর ব্যবহারের জায়গায় শুধুমাত্র বড় পাথর দিয়ে ঢালাই কাজ করা এবং বালু বেশি ব্যবহার করে সিমেন্টের পরিমান কম দিয়ে কাজ করা। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের পিডিবি-৪ এর আওতায় ৯০লক্ষ টাকা ব্যয়ে এ নির্মান কাজ করছেন মেসার্স দোয়েল এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী শফিকুল ইসলাম।
সংশ্লিষ্ট কাজের ঠিকাদার শফিকুল ইসলাম মুঠোফোনে বলেন, ওই বিদ্যালয়ের সভাপতি গোলাপ হোসেন কাজের শুরু থেকেই বিভিন্নভাবে চাঁদাদাবী ও হুমকি দিয়ে আসছিল। চাঁদা না দেয়ার কারণে আমার বিরুদ্ধে নিম্নমান কাজ করার মিথ্যা অভিযোগ দিয়ে থাকতে পারে।
এ বিষয়ে অভিযোগকারী গোলাপ হোসেন বলেন, চাঁদা দাবী ও হুমকির বিষয়টি মিথ্যে। আমার বিদ্যালয়ের কাজটি সম্পূর্ণ সঠিকভাবে হোক এ কারণেই আমি তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য অভিযোগ দায়ের করেছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাঃ আবু তাহির অভিযোগ পাওয়া কথা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে উপজেলা প্রকৌশলীকে তদন্তভার দিয়েছি। তদন্ত করে অভিযোগের সত্যতা পাওয়া গেলে সংশ্লিষ্ট ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।