প্রধান আসামী গ্রেফতার না হওয়ায় গাইবান্ধায় জীবনের নিরাপত্তা চেয়ে সাংবাদিকের জিডি

163

শাহারুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধিঃ

রংপুর সংবাদ পত্রিকা ও কেটিভি বাংলার জেলা প্রতিনিধি সাংবাদিক সুমন মন্ডলের উপর হামলার ঘটনায় জড়িত মামলার প্রধান আসামী মোঃ লিটন মিয়া এখনো গ্রেফতার না হওয়ায় মামলার বাদী সুমন মন্ডলকে প্রাণনাশের হুমকিসহ নানাভাবে ভয়ভীতি দেখাচ্ছে । তাই নিজের জীবন ও পরিবারের সদস্যদের নিরাপত্তা চেয়ে সাংবাদিক সুমন মন্ডল গত ২৫ এপ্রিল গাইবান্ধা সদর থানায় লিটন মিয়ার বিরুদ্ধে সাধারণ ডায়েরী করে।

অভিযোগ সূত্রে জানা যায়, আসামী লিটন গাইবান্ধা সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের একজন কুখ্যাত জুয়াড়ি ও আলোচিত বাবলু মাস্টার হত্যা মামলার অন্যতম আসামী। সুমন মন্ডলের সংবাদ প্রকাশের পর গত ৬ এপ্রিল গাইবান্ধা সদর থানা পুলিশের একটি দল অভিযান পরিচালনা করে বেশ কয়েকজন জুয়াড়িকে আটক করে। এরই জের ধরে লিটনের নেতৃত্বে সেলিম ও নজমলসহ অপরিচিত বেশ কয়েকজন সন্ত্রাসী সুমনের পথ আটকিয়ে তাকে বেধড়ক মারপিট করে মারাত্মকভাবে আহত করে এবং তার কাছে থাকা নগদ টাকা ও ক্যামেরা ছিনিয়ে নিয়ে যায়।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে গাইবান্ধা জেলা হাসপাতালে ভর্তি করায়। এ ঘটনায় সুমন মন্ডল বাদী হয়ে লিটন মিয়া, নজমল হক ও সেলিম মিয়া সহ অজ্ঞাত ১৫ জনকে আসামী করে সদর থানায় একটি মামলা দায়ের করলে গত ১২ এপ্রিল পুলিশ এজাহারভূক্ত আসামী নজমল ও সেলিমকে গ্রেফতার করে ।

তবে এ মামলার প্রধান আসামী লিটন পলাতক থাকায় পুলিশ তাকে গ্রেফতার করতে পারেনি। কিন্তু লিটন মোবাইল ফোনে সুমন মন্ডলকে মামলা তুলে নেয়ার জন্য খুন জখম করার হুমকি দিয়ে আসছে । এ বিষয়ে সাংবাদিক সুমন মন্ডল বলেন, আসামী লিটন আমাকে নানাভাবে ভয়ভীতি দেখাচ্ছে এমনকি আমাকে প্রাণনাশের হুমকি দিচ্ছে। তাই আমি আমার ও আমার পরিবারের সদস্যদের জীবনের নিরাপত্তা চেয়ে লিটনের বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরী করেছি, যার নম্বর-১২৯৬। তাকে দ্রুত গ্রেফতারের দাবী জানাচ্ছি ।

উলেখ্য আসামী লিটন মিয়ার বিরুদ্ধে জুয়াসহ নানা ধরনের অপরাধমূলক কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগ রয়েছে। সে গাইবান্ধা সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের চাঞ্চল্যকর বাবলু মাষ্টার হত্যার এজাহার ভুক্ত আসামী।