বগুড়ায় সুবিধাবঞ্চিতদের জন্য ‘এক টাকার ইফতার’

147

প্রেস বিজ্ঞপ্তি

করোনার কালের এই রমজান মাসে বগুড়ায় সুবিধাবঞ্চিত মানুষদের জন্য “এক টাকার ইফতার” আয়োজন করেছে রেইজ ইওর হ্যান্ড ফাউন্ডেশন নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। সংগঠনটির সদস্যদের সবার বাড়ি বগুড়ায় তবে তারা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

প্রতিদিন নিজেদের বানানো ইফতারের প্যাকেট পৌঁছে দিচ্ছেন শহরের অর্ধশতাধিক সুবিধাবঞ্চিতের কাছে।

ইফতারের প্যাকেটে সবজি খিচুড়ি, বুট, বুন্দিয়া, খেজুর এবং বেগুনী ছাড়াও বিশেষ দিন করে থাকে বিশেষ আয়োজন। পাশাপাশি সপ্তাহের শুক্রবার এতিম খানা এবং বৃদ্ধাশ্রমেও ইফতারির আয়োজন করেছে সংগঠনটি।

রেইজ ইওর হ্যান্ড ফাউন্ডেশন পরিচালক ও খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র  মাহবুব রাহিদ জানান, সামর্থ্যবানদের অনুদান ও তাদের বিভিন্ন সময়ের টিউশনে জমানো টাকায় তারা এই কাজটি পরিচালনা করছেন। করোনা প্রথম ঢেউ থেকে তারা বগুড়ায় অবস্থান করছে।

সেখান থেকে তারা সিদ্ধান্ত পুরো সময়ে সাধারণ মানুষদের জন্য তারা কিছু করবে। এতে বিশ্ববিদ্যালয় পড়ুয়া সব বন্ধুরা মিলে সংগঠনটি গড়ে তোলে।

মাহাবুব আরও জানায়, তারা এই এক বছরে শতাধিক শিক্ষার্থীর বিনামূল্যে শিক্ষা, এক হাজারেরও বেশি মানুষের খাদ্য এবং শীতবস্ত্রের ব্যবস্থার পাশাপাশি গত ফেব্রুয়ারী মাসে ২৫০ জন অসহায় মানুষের বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ বিতরণের কাজ করেছে।

সংগঠনটির অন্যান সদস্যরা হলেন, রাব্বিউল হাসান নিলাভ (ঢাকা বিশ্ববিদ্যালয়), জুলফিকার সাদিক (বুয়েট), মুহতাসিম বিন আরাফাত (ঢামেক), অজামিল পাপন (ঢাকা বিশ্ববিদ্যালয়),  এহসানুর রশিদ (বিইউপি), আবুজার গিফারী ইফাত (ঢাকা বিশ্ববিদ্যালয়), তাজিমুল ইসলাম (চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়)।