বগুড়ায় কর্মহীন ৪২০ জন কে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা প্রদান

140

স্টাফ রিপোর্টার
করোনা পরিস্থিতিতে বগুড়ায় কর্মহীন ৪২০ জন পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার খাদ্য সহায়তা। শনিবার (১ মে) দুপুরে শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে খাদ্যসামগ্রী তুলে দেন জেলা প্রশাসক জিয়াউল হক।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, করোনার বিস্তার রোধকল্পে সার্বিক বিধিনিষেধ আরোপ করায় কর্মহীন হওয়া ব্যক্তিদের সহায়তায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বগুড়া জেলা প্রশাসন এসব বিতরণ করে। এ লক্ষ্যে বগুড়া পৌরসভার ২১ ওয়ার্ডের প্রতিটি থেকে ২০ জন করে মোট ৪২০ জন ক্ষতিগ্রস্তদের তালিকা করা হয়। প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলর এই তালিকা তৈরি করেন।

তালিকাভুক্ত ব্যক্তিদের জন্য খাদ্যসামগ্রীর একটি প্যাকেজ বস্তা তৈরি করা হয়। প্রতিটি বস্তায় ৬ কেজি চাল, আধা কেজি ডাল, আধা লিটার সয়াবিন তেল, লবণ আধা কেজি, একটি সাবান, ২০০ গ্রাম সেমাই ও আধা কেজি ছোলা দেয়া হয়।

জেলা প্রশাসক জিয়াউল হক বলেন, ‘প্রধানমন্ত্রীর এই সহায়তার বাইরেও ৩৩৩-এ কলের মাধ্যমে খাদ্য সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে। নিজেদের প্রয়োজনে ঘরের বাইরে গেলে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার জনাব মোঃ আলী আশরাফ ভূঞা বিপিএম (বার), জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব রাগেবুল আহসান রিপু, বগুড়া পৌরসভার মেয়র জনাব রেজাউল করিম বাদশা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব উজ্জ্বল কুমার ঘোষ, বগুড়া প্রেসক্লাবের সভাপতি জনাব মাহমুদুল আলম নয়ন, সাধারণ সম্পাদক জনাব আরিফ রেহমান প্রমুখ গন্যমান্য ব্যক্তিবর্গ।