পলাশবাড়ীতে ধান চাল ক্রয়ের উদ্বোধন করলেন এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি

189

শাহারুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধিঃ

বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও ৩১-গাইবান্ধা-৩ (পলাশবাড়ী-সাদুল্লাপুর) আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি বলেছেন সরকারি সুবিধা নিতে এসে জনগণ যেন হয়রানির স্বীকার না হয়। তিনি আরো বলেন, কেবল মাত্র শেখ হাসিনা সরকার কৃষকদের জন্য বিনামূল্যে সার ও বীজ সরবরাহের পাশাপাশি ন্যায্য মূল্যে ধান ক্রয় করছে। বিএনপি সরকারের মত এখন সার নিতে না পেয়ে কৃষকদের গুলি খেয়ে জীবন দিতে হয় না। শেখ হাসিনা সরকার কৃষি বান্ধব সরকার। জাতির জনক বঙ্গবন্ধু কন্যা ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের সকল সুবিধা বিনা পয়সা প্রতিটি মানুষর দোড় গোড়ায় পৌছে দিচ্ছে।

৬ মে বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু হল রুমে উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান নয়ন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ভাবে বোরো মৌসুমে ধান ক্রয়ের লক্ষে লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন এবং ধান ও চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বিগত সময়ে এই উপজেলার আওয়ামীলীগ নেতাকর্মীদের কোন মূল্যায়ন করা হয়নি। মাননীয় প্রধানমন্ত্রী যেহেতু আমাকে জনগণের সেবা করার সুযোগ দিয়েছেন সেহেতু সারাদেশের ন্যায় আমার নির্বাচনী এলাকায় আমার তৃণমূলের দলীয় নেতাকর্মীদের মুল্যায়ন করা হবে ।

এতে কোন নেতা বা ব্যক্তি মন খারাপ করলো নাকি আমার বিরোধীতা করলো তা আমার শোনার সময় নাই। আমি যতদিন এই এলাকার এমপি থাকব ততদিন তৃনমূল নেতাকর্মীদের মুল্যায়ন করবো।

এসময় তিনি উপজেলা নির্বাহী অফিসার ও থানা অফিসার ইনচার্জকে উদ্দেশ্য করে বলেন, কোন প্রকার অন্যায়কে প্রশ্রয় দিবেন না। ন্যায় সঙ্গতভাবে কাজ করবেন । জনগণকে সঠিক সেবা দিবেন। সরকারি সেবা নিতে এসে যেন কোন মানুষ হয়রানির স্বীকার না হয় সেদিকে লক্ষ রাখবেন।

এসময় পলাশবাড়ী উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব তোফাজ্জল হোসেন সরকার, উপজেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি আবু বকর প্রধান, সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র গোলাম সরোয়ার প্রধান বিপ্লব, প্রেসক্লাব সভাপতি রবিউল হোসেন পাতা, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রতন, উপজেলা কৃষি অফিসার আজিজুল ইসলাম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মাহবুব আলম, খাদ্য কর্মকর্তা আবুল কাদের বকসি, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নির্মল মিত্র, সাধারণ সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী দিলিপ চন্দ্র সাহা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম রিপন, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ার বেগম, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ফিরোজ কবির সুমন, উপজেলা কৃষকলীগ সভাপতি মোহাব্বতজান চৌধুরী, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম পাপুল, উপজেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সাংবাদিক আশরাফুল ইসলাম, গাইবান্ধা জেলা মহিলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শ্যামলী আক্তার, উপজেলা মহিলা আওয়ামীলীগ নেত্রী সাবিনা ইয়াসমিন তিথি, মহদীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মহিউজ্জামান খোকন প্রমুখ।

অনুষ্ঠান শেষে তিনি উপজেলা আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়ে দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক রাজনৈতিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দর মাঝে মাস্ক বিতরণ করেন।