বগুড়ার ধুনটে নকল শিশুখাদ্য রোবো তৈরী করায় কারখানা মালিকের ৬ মাসের কারাদন্ড

231

এম.এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

বগুড়ার ধুনটে নকল ও নিম্নমানের শিশু খাদ্য তৈরী এবং বাজারজাত করার করার অপরাধে নুর আলম সরকার (৪৩) নামে এক ব্যক্তিকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।
০৯-মে ২০২১ইং (রবিবার) দুপরে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সঞ্জয় কুমার মহন্ত গোপন সংবাদের ভিত্তেতে ধুনট সদর ইউনিয়নের চালাপাড়া সরকার পাড়া গ্রামে পরিচালনা করে কারখানা মালিককে আটক করে এ ৬ মাসের দন্ডাদেশ প্রদান করেন। দন্ডাদেশপ্রাপ্ত নুর আলম সরকার উপজেলার চালাপাড়া গ্রামের মৃত মনছের আলী সরকারের ছেলে।
ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত জানান, চালাপাড়া গ্রামের নুর আলম খোকা তার নিজ বাড়িতে অনুমোদন বিহীন একটি শিশু খাদ্য তৈরীর কারখানা স্থাপন করেন। গত তিন বছর ধরে নুর আলম তার কারখানায় স্যাকরিন, রং ও নিম্নমানের অরেঞ্জ ফ্লেবার ব্যবহার করে, জুস, আইসক্রীম ও ফ্লেভারেড ড্রিংস তৈরী এবং প্রাণ কোম্পানীর প্যাকেট ব্যবহার করে বাজারজাত করে আসছিল। রবিবার গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বিপুল পরিমান নকল ও ভেজাল শিশু খাদ্য জব্দ করা হয় এবং কারখানা মালিককে আটক করে ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে।