সাংবাদিক রোজিনার নিঃশর্ত মুক্তির দাবিতে বগুড়ায় ছাত্র ফ্রন্টের মানববন্ধন

167

স্টাফ রিপোর্টার

প্রথম আলোর সিনিয়র প্রতিবেদক রোজিনা ইসলামের উপর হামলা, হেনস্তার তীব্র নিন্দা, মিথ্যা অভিযোগে মামলা এবং নিঃশর্ত মুক্তির দাবিতে বগুড়ায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করা হয়েছে। মঙ্গলবার (১৮মে) বেলা সাড়ে ১১টার দিকে শহরের সাতমাথায় এই কর্মসূচিতে পালন করে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের জেলা সভাপতি ধনঞ্জয় বর্মন। মানববন্ধনকালে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের সদস্য রাধা রানী বর্মণ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সরকারি আজিজুল হক কলেজ শাখার সদস্য সচিব নিয়তি সরকার নিতুসহ আরও অনেকে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সাংবাদিক রোজিনা ইসলাম কয়েক মাস ধরেই স্বাস্থ্য খাতের দুর্নীতি নিয়ে রিপোর্ট করেছেন। তার অনুসন্ধানী রিপোর্টের মাধ্যমেই দেশবাসীর সামনে এই করোনা মহামারীর মধ্যেও স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতির চিত্র ফুটে ওঠে। গতকাল তাকে মন্ত্রণালয়ের একটি ফাইল চুরির মিথ্যা অভিযোগে প্রায় ৫ ঘণ্টা আটকে রেখে নির্যাতন করে পরে পুলিশের কাছে তুলে দেয়া হয়। উদ্দেশ্যপ্রণোদিতভাবে রোজিনা ইসলামের নামে অভিযোগ দেওয়া হয়েছে। করোনা মহামারীর মধ্যেও স্বাস্থ্য খাতে অনিয়ম – দুর্নীতির মুখোশ সকলের সামনে উন্মোচিত করায় রোজিনা ইসলামকে সরকারের আক্রোশের মুখে পরতে হয়েছে। অবিলম্বে রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করে তাকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।।