নওগাঁয় সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

213

মোঃ আতিকুর হাসান সজীব,( নওগাঁ) প্রতিনিধি: প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের মুক্তির দাবি জানিয়েছে নওগাঁর বিক্ষুদ্ধ সাংবাদিক ও সুধী সমাজ। রোজিনা ইসলামের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার এবং তাকে অপদস্থকারীদের তদন্ত ও দায়ী ব্যক্তিদের বিচারের আওতায় আনার দাবিও জানান তাঁরা।

বুধবার দুপুরে নওগাঁ জেলা প্রেস ক্লাব ও নওগাঁ বন্ধুসভার আয়োজনে শহরের কেডির মোড়ে নওগাঁ জেলা প্রেস ক্লাব কার্যালয়ের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন নওগাঁ জেলা প্রেস ক্লাবের সভাপতি বিশ্বজিৎ সরকার মনি।

কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন, জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মীর মোশাররফ হোসেন, সিনিয়র সাংবাদিক নবির উদ্দিন, কায়েস উদ্দিন, শফিকুল ইসলাম, রায়হান আলম, আসাদুর রহমান জয়, বেলায়েত হোসেন, প্রথম আলো নওগাঁ বন্ধুসভার উপদেষ্টা ডিএম আব্দুল বারী, সিপিবি নওগাঁ জেলা শাখার সভাপতি মহসিন রেজা, বাসদ নওগাঁ জেলা শাখার সমন্বয়ক জয়নাল আবেদীন প্রমুখ।

বক্তারা বলেন, পেশাগত দ্বায়িত্ব পালন করতে গিয়ে একজন সাংবাদিককে অন্যায়ভাবে আটকে রেখে ঘন্টার পর ঘন্টা ধরে হেনস্থা করা হয়েছে এবং তাঁকে হয়রানি করতে মিথ্যা মামলায় জেলে যেতে হয়েছে। এ ঘটনার ফলে দেশে ও আন্ত্মর্জাতিকভাবে সরকারের ভাবমূর্তি নষ্ট হয়েছে। এ ঘটনার মাধ্যমে যারা সরকারের ভাবমূর্তি নষ্ট করতে চায় এবং গণমাধ্যমকে সরকারের প্রতিপক্ষ সাজাতে চায়, তাদেকে বিচারের আওতায় আনতে হবে।

জেলা প্রেস ক্লাবের সভাপতি বিশ্বজিৎ সরকার মনি বলেন, ‘দেশের প্রথম সারির একটি সংবাদপত্রের সাংবাদিককে সচিবালয়ের ভেতরে যেভাবে নির্যাতন করা হয়েছে তা খুবই ন্যক্কারজনক। এর নিন্দা জানাই। দায়ীদের বিচার চাই।’

সিনিয়র সাংবাদিক শফিকুল ইসলাম বলেন, প্রশাসনের সর্বোচ্চ কেন্দ্রবিন্দু সচিবালয়ে সাংবাদিক রোজিনা ইসলামকে যেভাবে শারিরীক ও মানসিকভাবে নির্যাতন করা হয়েছে এ ধরণের ঘটনার বৃটিশ ও পাকিস্ত্মান শাসন আমলেও এ দেশে ঘটতে দেখা যায়। আজকে স্বাধীন ও গণতান্ত্রিক বাংলাদেশ রাষ্ট্রে সাংবাদিক রোজিনাকে যেভাবে নির্যাতন করা হয়েছে তাঁর ভিডিও ও সংবাদ পৃথিবী দেখেছে। বিশ্ব গণমাধ্যমেও এই ঘটনার সংবাদ এসেছে। এতে বাংলাদেশের ভাবমূর্তি বিনষ্ট হয়েছে। যারা এই ঘটনা ঘটিয়ে দেশের ভাবমূর্তি নষ্ট করেছে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নিতে হবে।