বগুড়ার শেরপুরে কিশোরীকে দলবেঁধে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার-৪

330

মোঃ জাকির হোসেন
শেরপুর (বগুড়া) প্রতিনিধি |

বগুড়ার শেরপুর উপজেলায় ১২ বছরের এক কিশোরীকে দলবেঁধে ধর্ষণের অভিযোগে এক নারীসহ চারজনকে গ্রেফতার করেছে শেরপুর থানা পুলিশ।
মঙ্গলবার দুপুর পর্যন্ত গ্রেফতারকৃতদের আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে। তাদের জিজ্ঞাসাবাদের জন্যে সাতদিনের রিমান্ড আবেদন করা হবে। এর আগে সোমবার রাতে অভিযান চালিয়ে ভোর আনুমানিক ৫.০০টায় অভিযুক্তদের নিজ নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। সোমবার মধ্যেরাতে ওই কিশোরীর বাবা বাদী হয়ে শেরপুর থানায় গণধর্ষণের মামলা করেন। মামলায় সাতজনকে অভিযুক্ত করা হয়েছে। এদের মধ্যে চারজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতাররা হলেন, উপজেলার চকসাদি গ্রামের বাসিন্দা আসলাম হোসেন (৩৯), সোহাগ (২৫), জাহিদুল ইসলাম (২৫), ও রাশেদা খাতুন (২৫)। পলাতক অন্য অভিযুক্তরা হলেন উপজেলার ফুলবাড়ী গ্রামের ভুট্টু মিয়া (৪৫), চকরাজিব গ্রামের আলামিন (৩০) ফুলতলা গ্রামের মাসুদ (৩৫)। এ তথ্য নিশ্চিত করেছেন শেরপুর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ।
অভিযোগে বলা হয়েছে, গত ১৩ মে রাত ৮টার দিকে ভুক্তভোগী কিশোরী নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজি করেও ওই রাতে তার কোনো হদিস পাননি স্বজনরা। পরের দিন (১৪ মে) সকালে মেয়েটি নিজ বাড়িতে না এসে তার ভাবীর বাড়িতে যায়। খবর পেয়ে তার বাবা সেখান থেকে তাকে নিজ বাড়িতে নিয়ে আসেন। পরে বাবার কাছে সব ঘটনার বর্ণনা দেয় কিশোরী।

ওই কিশোরীকে গত ১৩ মে রাতে ধর্ষণ করেন আসলাম, সোহাগ ও জাহিদুল। গ্রেফতার হওয়া রাশেদা খাতুন ভুক্তভোগী কিশোরীকে কৌশলে উপজেলা চকসাদি গ্রামের একটি বাঁশবাগানে নিয়ে যান। সেখানে তাকে দলবেঁধে ধর্ষণ করা হয়। এছাড়াও বিভিন্ন সময় তাকে ধর্ষণ করেছেন ভুট্টু মিয়া, আলামিন ও মাসুদ। প্রতিবারই ধর্ষণে সহায়তা করেছেন রাশেদা।

অভিযোগে আরও বলা হয়েছে, সোমবার (২৪ মে) দুপুরে উপজেলার চকসাদি গ্রামে কিশোরীর বাবাকে মারধর করেন অভিযুক্ত আসলাম। প্লাস্টিকের পাইপ দিয়ে তাকে এলোপাতাড়ি পেটানো হয়। ওই সময় স্থানীয়রা এগিয়ে এসে তাকে উদ্ধার করেন। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নেন কিশোরীর বাবা।
পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, গ্রেফতার চারজনকে আদালতে পাঠিয়ে সাতদিনের রিমান্ড আবেদন করা হবে। অন্য অভিযুক্তদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। ভুক্তভোগী কিশোরীর মেডিকেল পরীক্ষার জন্য তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।