শাজাহানপুরে মাদ্রাসার নৈশপ্রহরী হত্যা মামলার আসামির ফাঁসির দাবিতে মানববন্ধন

158

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার শাজাহানপুরের সুজাবাদ উত্তরপাড়া দাখিল মাদরাসার নৈশপ্রহরী জয়নাল আবেদীন (৬৫) কে গলা কেটে হত্যার গ্রেপ্তারকৃত আসামি তানভিরুল ইসলাম ও মাদকসেবীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন এলাকাবাসী।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে সুজাবাদ উত্তরপাড়া দাখিল মাদরাসার সামনে গ্রামবাসীর ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বিশিষ্ট কলামিস্ট মোস্তাকিম হোসাইন, সুজাবাদ উত্তরপাড়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি সৈয়দ রিজভী ফারুক, সাবেক সভাপতি আব্দুল খালিক, সুপার জাহিদুর রহমান, ছায়দালী, আব্দুল মোত্তালিব বাদল, কামাল হোসেন, ফোরকান আলী, মাওলানা নূরে আলম সহ সুজাবাদ গ্রামের শত শত নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

বক্তারা বলেন, সুজাবাদ উত্তরপাড়া দাখিল মাদরাসার প্রাচীর টপকে ভিতরে ঢুকে স্থানীয় কিছু বখাটে ছেলেরা মাদকসেবন করে। নৈশপ্রহরীর দায়িত্বে থাকা জয়নাল আবেদীন তা জানতে পেরে নিষেধ করার পরও তারা মাদকসেবন করতেন। এরই জের ধরে নৈশপ্রহরী জয়নাল আবেদীনকে নৃশংসভাবে হত্যা করা হয়। তাই গ্রেপ্তারকৃত আসামি তানভিরুল ইসলামের ফাঁসি নিশ্চিত করতে হবে এবং অন্যান্য মাদকসেবীদের গ্রেপ্তার করে দৃস্টান্তমূলক শাস্তি দিতে হবে।

উল্লেখ্য, গত শুক্রবার সকালে শাজাহানপুর উপজেলার সুজাবাদ উত্তরপাড়া দাখিল মাদ্রাসার একটি কক্ষ থেকে নৈশপ্রহরী জয়নাল আবেদীনের (৬৫) নাড়ি-ভুঁড়ি বের হওয়া গলাকাটা লাশ উদ্ধার করে থানা পুলিশ। জয়নাল আবেদীন উপজেলার সুজাবাদ উত্তরপাড়া গ্রামের মৃত মীর বক্করের ছেলে। এ ঘটনায় সুজাবাদ উত্তরপাড়ার এনামুল হক মিঠুর ছেলে তানভিরুল ইসলাম (২১) নামে কথিত এক সাংবাদিককে গ্রেপ্তার করে পুলিশ। তানভির দৈনিক মাতৃভূমির খবর নামের একটি অনলাইন পত্রিকার বগুড়া জেলা সংবাদদাতা। মাদরাসা মাঠে মাদক সেবনে বাধা দেয়ায় নৈশপ্রহরীকে হত্যা করেছে বলে গ্রেপ্তারের পর পুলিশের কাছে স্বীকারোক্তি দেন তানভিরুল ইসলাম।