পলাশবাড়ীতে পুড়িয়ে দেওয়া হলো অবৈধভাবে বালু উত্তোলনের মেশিন

193

শাহারুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধিঃ

বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রিক মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে গণমাধ্যমকর্মীদের সংবাদ প্রকাশের পর পলাশবাড়ী উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের বড় শিমুলতলা এলাকায় অবৈধ বালুু উত্তোলনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছেন উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান নয়ন।

এসময় উক্ত বালু উত্তোলনকৃত মেশিনটি সহ বালু উত্তোলনে ব্যবহৃত মালামাল পুড়িয়ে দেওয়া হয়। বালু উত্তোলনকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক বা জরিমানা করা সম্ভব হয়নি।

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের ছোট বড় নদী ও বসতবাড়ী পাশে আবাদী জমিসহ কয়েকটি স্থানে অবৈধভাবে বালু উত্তোলন করেন । এমন সংবাদ প্রকাশের পর উপজেলা প্রশাসন এ অভিযান পরিচালনা করেন।

জানা যায়, উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের বড় শিমুলতলা বাউলাপাড়া মন্টু মিয়া ও কছিম উদ্দিন দুজন মিলে বালু উত্তোলন করছেন। এছাড়াও নলডাঙ্গা, ঋষিঘাট, নয়ানপুর, জাফর এলাকাসহ বালু খেকোগং অজপাড়া গায়ে বিভিন্ন স্থানে এসব বালু উত্তোলন করে স্থানীয়দের বসতবাড়ী ও আবাদী জমি গুলো বিপদজনক অবস্থায় ফেলেছে । বালু উত্তোলনের স্থান গুলো আশপাশে দেখা দিয়েছে ভূমি ধস । এ বিষয়ে পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার-কে অবগত করলে তিনি সরেজমিনে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে জানান।

এ সংবাদ প্রকাশের পর ১৩ জুন রবিবার বিকালে পলাশবাড়ীর বড় শিমুলতলা এলাকায় অবৈধ বালুু উত্তোলনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছেন উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান নয়ন। এ অভিযান পরিচালনা করায় স্থানীয় এলাকাবাসী সর্বস্তরের সচেতন মহল ও উপজেলার গণমাধ্যমকর্মীরা উপজেলা নির্বাহী অফিসারকে সাধুবাদ জানিয়েছেন।