বগুড়ার চাঞ্চল্যকর স্বাধীন হত্যা মামলায় জড়িত মাদ্রাসা শিক্ষককে গ্রেপ্তার করল সিআইডি

464

স্টাফ রিপোর্টার

বগুড়ার চাঞ্চল্যকর মাদ্রাসা ছাত্র স্বাধীন হত্যা মামলায় জড়িত আসামি মাদ্রাসা শিক্ষক মোঃ শহিদুল ইসলাম (২৭) কে গত ২৮ জুন ভোর রাত্রিতে গ্রেপ্তার করে সিআইডি বগুড়া জেলার একটি বিশেষ টিম।গ্রেপ্তারকৃত শহিদুল ইসলাম শিবগঞ্জ উপজেলার বেলতলী হাফিজিয়া মাদ্রাসার প্রাক্তন মুহতামিম। সে শেরপুর উপজেলার বিনোদপুর পূর্বপাড়া গ্রামের মোঃ শরিফুল ইসলামের পুত্র।

চলতি বছরের জানুয়ারি মাসের ১৬ তারিখ রাত্রি যেকোন সময় দুর্বৃত্তরা ওই মাদ্রাসার শিশু শ্রেণির ছাত্র স্বাধীন (৭) কে শ্বাসরোধ করে হত্যা করে মাদ্রাসা সংলগ্ন মাটিয়ান নদীর পাশে ফেলে রেখে পালিয়ে যায়। মাদ্রাসার ছাত্র স্বাধীন শিবগঞ্জ উপজেলার জাহাঙ্গীরাবাদ আমতলী মাছপাড়া এলাকার শাহ আলমের পুত্র। এ ঘটনায় স্বাধীন এর পিতা শাহ আলম বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে গত জানুয়ারি মাসের ১৭ তারিখে শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। শিবগঞ্জ থানা পুলিশের তদন্তে কোন অগ্রগতি না থাকায় বিজ্ঞ আদালত মামলাটির তদন্তভার সিআইডি বগুড়া জেলার উপর অর্পণ করেন।

বিজ্ঞ আদালতের আদেশের প্রেক্ষিতে সিআইডি বগুড়া জেলা মামলাটি অধিগ্রহণ করে মামলার তদন্তকারী অফিসার হিসেবে সিআইডি বগুড়া জেলার পুলিশ পরিদর্শক খন্দকার ফুয়াদ রুহানীকে নিযুক্ত করেন। সিআইডি বগুড়া জেলার তদন্তকারী অফিসার গত মার্চ মাসের ১৮ তারিখে মামলাটির তদন্তভার গ্রহণ করেন । সিআইডি বগুড়া জেলার বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ কাউছার সিকদার এর প্রত্যক্ষ দিকনির্দেশনায় বিজ্ঞানভিত্তিক তদন্তের মাধ্যমে মামলার তদন্তকারী অফিসার এর নেতৃত্বে সিআইডি বগুড়া জেলার একটি বিশেষ টিম ওই মাদ্রাসা শিক্ষক শহিদুল ইসলামকে গ্রেফতার করতে সক্ষম হয়। জিজ্ঞাসাবাদ শেষে গ্রেপ্তারকৃত ওই মাদ্রাসার শিক্ষককে ২৯ জুন বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। গ্রেপ্তারকৃত মাদ্রাসা শিক্ষকের দেওয়া তথ্যদির ভিত্তিতে তদন্ত চলছে। প্রয়োজনবোধে পরবর্তীতে আসামিকে পুলিশ হেফাজতে গ্রহণ করা হবে।