চির নিদ্রায় শেরপুর ডিজে হাই স্কুলের সাবেক প্রধান শিক্ষক আব্দুল হামিদ

234

মোঃ জাকির হোসেন শেরপুর (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার শেরপুর উপজেলায় বসবাসকারী হামিদ স্যার নামে পরিচিত দক্ষিণ বগুড়ার খ্যাতিমান শিক্ষাবিদ শেরপুর ডিজি হাইস্কুলের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আলহাজ্ব আব্দুল হামিদ বিএসসি’র নামাজে জানাজা স্বাস্থ্যবিধি অনুসরণ করে রবিবার ( ১৮ জুলাই) সকাল ১০ টায় ডিজি হাইস্কুল খেলার মাঠে অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন আলহাজ্ব মাওলানা মকছেদ আলী।

তার নামাজে জানাজায় অংশ গ্রহণের জন্য করণা ভীতিকে অপেক্ষা করে হাজারো মানুষের ঢল নামে। শোকের ছায়া নামে তার অজস্র শিক্ষার্থী, অভিভাবক, শুভাকাঙ্ক্ষী এবং আত্মীয় স্বজনের মাঝে।
জানাজা পুর্ব সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন শেরপুর পৌরসভার মেয়র জানে আলম খোকা, শেরপুর থানার অফিসার ইনচার্জ শহীদুল ইসলাম,সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, সাবেক মেয়র স্বাধীন কুমার কুন্ডু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবীব আম্বীয়া, সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক মুন্সী সাইফুল বারী ডাবলু, সাবেক উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা একেএম আসাদুজ্জামান, শেরপুর ডিজি হাইস্কুলের প্রধান শিক্ষক আকতার উদ্দিন, শিক্ষক আব্দুর রশিদ,শেরপুর কেন্দ্রীয় শাহী জামে মসজিদের ইমাম মাওলানা এজাজ উদ্দিন, শেরপুর কলেজের প্রভাষক আশরাফুল আলম, মরহুমের ছেলে শিমুল প্রমুখ। জানাজা শেষে হাসপাতাল রোড কবরস্থানে মরহুমের লাশ দাফন করা হয়। উল্লেখ্য সাবেক প্রধান শিক্ষক আব্দুল হামিদ বার্ধ্যকজনিত কারনে শনিবার (১৭জুলাই) বিকাল ৬ টায় ইন্তেকাল করেছেন।
উল্লেখ্য, মো. আব্দুল হামিদ ১৯৭৮ সালে শেরপুর ডিজে হাইস্কুলের সহকারি শিক্ষক হিসাবে যোগ দেন। এরপর ১৯৯৩ সালে তিনি প্রধান শিক্ষক হিসাবে নিয়োগ পান। ২০০৪ সালের ডিসেম্বর মাসে তিনি চাকুরী থেকে অবসর নেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলে প্রায় ৮০ বছর। তিনি মৃত্যুকালে তিন ছেলে, এক মেয়ে সহ নাতি নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।