বগুড়ার আলোকিত সন্তান ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহীন

355

এম.এ রাশেদ,স্টাফ রিপোর্টার, ধরণীতে কিছু মানুষের শুভাগমন হয় মানবতার কল্যাণে। যাঁরা আপন মেধা,প্রজ্ঞা,শ্রমের মাধ্যমে আলোর জ্যোতি ছড়িয়ে দেন মানুষের হৃদয়ে। তেমনই একজন আলোকিত মানুষ ধুনটের কৃতিসন্তান ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান তুহীন।

৪ঠা মার্চ ১৯৭৫, গুণী মানুষটি চট্রগ্রাম বন্দর এলাকায় জন্ম গ্রহন করেন। পৈতৃক নিবাস ধুনট উপজেলার গোপালনগর ইউনিয়নের শেউলিয়াবাড়ী (মুক্তারবাড়ী) গ্রামে। তাঁর পিতা মোঃ ফজলুর রহমান,মাতা মিসেজ নুরনাহার বেগম।

ডাঃ মোস্তাফিজুর রহমান তুহীন চট্টগ্রাম বন্দর উচ্চ বিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে এসএসসি পাশ করেন। ২০০১ সালে চট্রগ্রাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পূর্ণ করেন। তিনি স্বাস্থ্য বিভাগে ২৫ তম বিসিএস ক্যাডারে উত্তীর্ণ হয়ে গাইবান্ধা জেলার সাদুল্ল্যাপুর উপজেলায় মেডিকেল অফিসার হিসাবে যোগদান করেন।

প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করণে, তিনি মোহাম্মদ আলী হাসপাতালে আরএমও পদে কর্মরত ছিলেন। বর্তমানে তিনি ডেপুটি সিভিল সার্জন,বগুড়ায় কর্মরত আছেন। উক্ত জেলায় সুনামের সাথে ভারপ্রাপ্ত সিভিল সার্জন পদে দায়িত্ব পালন করেছেন।

ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান তুহীন প্রসঙ্গে যতটুকু জানা যায়, ব্যক্তি জীবনে তিনি বেশ বিনয়ী,সাহিত্য ও সাংস্কৃতিমনা মানুষ। তিনি সর্বদা গরীব অসহায় মানুষের সুচিকিৎসা নিশ্চিত করনে বদ্ধপরিকর। ইতোমধ্যে তাঁর বহুমুখী সামাজিক কল্যাণমূলক কাজ ও চিকিৎসা সেবায় অসামান্য অবদান রাখায় শাহাজালাল স্মৃতি ফাউন্ডেশন কর্তিৃক বিশেষ সম্মাননা প্রদান করা হয়।